শিরোনাম
কুমিল্লার এক মামলায় খালেদার জামিন বহাল
প্রকাশ : ২৬ জুন ২০১৮, ১০:০৫
কুমিল্লার এক মামলায় খালেদার জামিন বহাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কুমিল্লায় নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে করা এক মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিনের ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়েছে আপিল বিভাগ।


একইসাথে এই আদেশের অনুলিপি পাওয়ার সাত দিনের মধ্যে খালেদা জিয়ার করা জামিন আবেদনের গ্রহণযোগ্যতার বিষয়টি হাইকোর্টে নিষ্পত্তি করতেও নির্দেশ দিয়েছে আদালত।


খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল নিষ্পত্তি করে এই আদেশ দেয়া হয়।


প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ আজ মঙ্গলবার এই আদেশ দেন।


আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর খালেদা জিয়ার পক্ষে ছিলেন খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। সোমবার এ বিষয়ে শুনানি শেষ হয়।


এর আগে গত রবিবার কুমিল্লার আরেক মামলায় (হত্যা মামলায়) রাষ্ট্রপক্ষের লিভ টু আপিলের ওপর শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আদেশের জন্য ২ জুলাই দিন ধার্য করেছেন আপিল বিভাগ।


আইনজীবীরা বলছেন, আপিল বিভাগের আজকের আদেশের ফলে এই মামলায় খালেদা জিয়ার জামিন বহাল রইল। তবে তার বিরুদ্ধে অন্য মামলায় থাকায় তিনি এই মুহূর্তে মুক্তি পাচ্ছেন না।


২০১৫ সালের শুরুর দিকে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রোল বোমায় আইকন পরিবহনের একটি বাসের কয়েকজন যাত্রীর অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়। আহত হন আরো ২০ জন। সেসব ঘটনায় দু’টি মামলা করা হয়।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com