শিরোনাম
‘বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কোনোভাবেই সমর্থিত নয়’
প্রকাশ : ০৯ জুন ২০১৮, ২০:২৭
‘বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কোনোভাবেই সমর্থিত নয়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের মানুষ মাদকের ভয়াবহতা থেকে মুক্তি চায় তবে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কোনোভাবেই সমর্থন করা যায় না বলে মন্তব্য করেছেন বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।


শনিবার এক বিবৃতিতে ড. কামাল হোসেন এসব কথা বলেন। তিনি বলেন, দলমত-নির্বিশেষে প্রকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে। বিচারের মাধ্যমে মাদকের শিকড় সমাজের থেকে সমূলে উৎপাটনের আহ্বান জানান তিনি।


দলের সাংগঠনিক সম্পাদক মোশতাক আহমেদ স্বাক্ষরিক এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দেয়া বিবৃতিতে তিনি আরো বলেন, দেশের মানুষ মাদকের শিকড় সমূলে উৎপাটন চায়। কিন্তু টেকনাফের সরকারদলীয় সংসদ সদস্য বদিসহ মাদক ব্যবসার গডফাদারদের আড়াল করে, মন্ত্রীরা তাদের পক্ষে সাফাই সাক্ষী গেয়ে, অপরাধীদের বিদেশ পালিয়ে যাওয়ার সুযোগ করে দিয়ে, মাদকবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে।


ড. কামাল বলেন, চলমান মাদকবিরোধী অভিযানে কথিত বন্দুকযুদ্ধে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কোনোভাবেই সমর্থন করা যায় না। এছাড়া চুনোপুঁটিদের বিনা বিচারে হত্যা করে সমাজকে মাদকমুক্ত করা যাবে না বলেও তিনি মত দেন।


তিনি বলেন, আইনবহির্ভূত বিনা বিচারে হত্যাকাণ্ড চালিয়ে পৃথিবীর কোনো দেশেই মাদকবিরোধী অভিযান সফল হয়নি। তিনি বন্দুকযুদ্ধের নামে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ করার দাবি জানান। টেকনাফের কাউন্সিলর ইকরাম হত্যার নিন্দা জানিয়ে দোষীদের আইনের আওতায় আনা এবং বিচারেরও দাবি জানান তিনি।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com