শিরোনাম
‘বাজেটের বেনিফিট সাধারণ মানুষ পাবে’
প্রকাশ : ০৮ জুন ২০১৮, ১৫:২৪
‘বাজেটের বেনিফিট সাধারণ মানুষ পাবে’
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী নির্বাচনকে সামন রেখে প্রস্তাবিত বাজেট দেয়া হয়নি। সরকারের প্রতিটি বাজেটই জনবান্ধব ও গণমুখী। এ বাজেটের বেনিফিট সাধারণ মানুষ পাবে। এ বাজেটের মধ্য দিয়ে গ্রামীণ অর্থনীতির উন্নয়ন হবে। এতেই দারিদ্র্য বিমোচন হবে।


আজ শুক্রবার দুপুরে ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়ন পরিষদে দরিদ্রদের মাঝে ঈদবস্ত্র ও খাদ্যসামগ্রী (চাল) বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।


বাণিজ্যমন্ত্রী বলেন, ‘এই বাজেটের মাধ্যমে দারিদ্র্য বিমোচন হবে। আমাদের যে টার্গেট ২০৩০ সালের মধ্যে দারিদ্র্যসীমা ৩ শতাংশের নিচে নামিয়ে আনা, সেই টার্গেটে আমরা পৌঁছাতে পারব। সপ্তম, পঞ্চম বার্ষিকী পরিকল্পনা সামনে রেখে আমরা এই বাজেট দিয়েছি।’


এ বছরের বাজেট সব মহলে প্রশংসিত হয়েছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, এ বাজেটে ব্যবসায়ী থেকে শুরু করে নিম্নস্তরের মানুষও উপকৃত হবে। কিন্তু বিএনপি বাজেট না পড়েই সমালোচনা করছে।


সাংবাদিকদের করা অপর এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, বিএনপি বারবার বলছে তারা নির্বাচনে আসবে না। বিএনপি নিজের প্রয়োজনে নির্বাচনে আসবে। ১৯৭০ সালের নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘সেদিন যারা নির্বাচনে আসেনি, তারা বিলীন হয়ে গেছে।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের প্রত্যেকটা ইউনিয়ন, গ্রাম ও ওয়ার্ডকে শক্তিশালী করতে হবে। ২০১৪ সালে নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ না করে বানচাল করার চেষ্টা করেছিল। পুলিশ হত্যা, লুটপাট, অগ্নিসংযোগ করেছে কিন্তু সফল হয়নি।


তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে আমরা নির্বাচন করতে সক্ষম হয়েছি। বিএনপি গত নির্বাচন থেকে শিক্ষা গ্রহণ না করে ভুল করেছে, আমার ধারণা আগামী নির্বাচনে অংশ গ্রহণ করবে। আগামী নির্বাচন বিএনপি অংশ গ্রহণ করবে, কারণ তারা জানে নির্বাচনে অংশ গ্রহণ না করলে অস্থিত্বহীন হয়ে যাবে।


অনুষ্ঠানে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুল মোমিস টুলু সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


ভোলা সদর উপজেলার ১৩ ইউনিয়নের ৪২ হাজার পরিবারকে বিশেষ সহায়তার ১০ কেজি করে চাল ও ৫০ হাজার শাড়ি লুঙ্গি বিতরণ করেন।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com