শিরোনাম
‘এত রক্ত একাত্তরে ছাড়া আর কখনো ঝরেনি’
প্রকাশ : ২৮ মে ২০১৮, ১৭:৪৪
‘এত রক্ত একাত্তরে ছাড়া আর কখনো ঝরেনি’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এদেশে প্রতিদিন মানুষ হত্যা করা হচ্ছে। এত রক্ত ১৯৭১ সাল ছাড়া এদেশে আর কখনো ঝরে নাই।


সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


এ সময় মির্জা ফখরুল বলেন, আজকে রক্তাক্ত হয়ে গেছে বাংলাদেশ। ২০১৩ সালে যখন তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করছিলাম, তখন রক্ত ঝরিয়েছে। ২০১৪ সালে ৫ জানুয়ারির পর যখন আন্দোলন করেছিলাম, তখনো রক্ত ঝরিয়েছে। এবার যে রক্ত ঝরছে তা সত্যিকার অর্থে ইতোপূর্বে আর কখনো ঝরেনি। একটা সভ্য দেশে বিনা বিচারে ভয়ঙ্করভাবে মানুষ হত্যা করা হবে, এটা কল্পনা করা যায় না।


চলমান মাদকবিরোধী অভিযান প্রসঙ্গে তিনি বলেন, কে মাদকদ্রব্য সেবন করে বা কে মাদকের ব্যবসা করে সেটা আমাদের প্রশ্ন নয়। আমাদের প্রশ্ন হচ্ছে, যাদের হত্যা করা হচ্ছে তাদের বিচার করা হচ্ছে না কেন?


আওয়ামী লীগের উদ্দেশে মির্জা ফখরুল আরো বলেন, আপনার ঘরে যারা মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত, যারা মাদক সম্রাট নামে পরিচিত, তাদের গায়ে একটা ফুলের টোকাও দিচ্ছেন না। আপনারা দেখেছেন, চট্টগ্রামের কমিশনার, যার ব্যাপারে এলাকাবাসী বলেছেন, অন্যায়ভাবে তাকে হত্যা করা হয়েছে। সে তিনবার নির্বাচিত হয়েছে, আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। কাদের ইঙ্গিতে হত্যা করা হচ্ছে? কারা এই তালিকা তৈরি করেছে? বাংলাদেশে আগাম কোনো পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে কিনা এ নিয়ে আমরা উদ্বিগ্ন। এটাকে মাদকবিরোধী অভিযান বললে ভুল হবে। এর পেছনে ষড়যন্ত্র আছে।


চক্রান্ত করে আওয়ামী লীগ ক্ষমতায় টিকে আছে দাবি করে বিএনপি মহাসচিব আরো বলেন, আওয়ামী লীগের কোনো ভিত্তি নেই, তার প্রমাণ খালেদা জিয়াকে আটকে রাখা।


এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা যদি এতই জনপ্রিয় হয়ে থাকেন, তাহলে খালেদা জিয়াকে বের করে নির্বাচন করেন। দেখা যাক কে জনপ্রিয়? আমরা কখনো বলি নাই যে আমাদের ক্ষমতায় বসিয়ে দিতে হবে। আমরা বলেছি একটা সুষ্ঠু নির্বাচন দিতে, যেখানে সবাই ভোট দিতে পারবেন। গণতান্ত্রিক সমাজে নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের কোনো সুযোগ নেই। খালেদা জিয়াকে মুক্ত করে, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com