শিরোনাম
আগামী নির্বাচন সুষ্ঠু করতে সরকার বাধ্য হবে: এরশাদ
প্রকাশ : ২৪ মার্চ ২০১৮, ১৪:৩৮
আগামী নির্বাচন সুষ্ঠু করতে সরকার বাধ্য হবে: এরশাদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, জনগণ সুষ্ঠু নির্বাচন চায়। আমরা চাই দেশবাসী তার ভোট দিতে পারুক। দেশে এখন কোনো নির্বাচন হয় না, তবে এবার সরকারকে সুষ্ঠু নির্বাচন করতে বাধ্য করতে হবে।


তিনি বলেন, আমরা ইসিকে নির্বাচনকালীন রূপরেখা দিয়েছি। সংসদে যারা আছেন তাদের নিয়ে নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে। আমরা নির্বাচনে হস্তক্ষেপ করবো না। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে।


রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার সম্মিলিত জাতীয় জোট আয়োজিত এক মহাসমাবেশে সভাপতির বক্তব্যে এরশাদ এ কথা বলেন।


মহাসমাবেশকে কেন্দ্র করেই সকাল থেকে সোহরাওয়ার্দী উদ্যানে জনতার ঢল নামে। সমাবেশে অংশ নেওয়ার জন্য শনিবার ভোর থেকেই দেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে জাতীয় পার্টি ও জোটের শরীক বিভিন্ন দলের নেতাকর্মীরা মিছিল সহকারে দলে দলে সমবেত হতে থাকে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়াদী উদ্যানে।


সমাবেশে সাবেক রাষ্ট্রপতি এরশাদ বলেন, সারাদেশে চলছে সন্ত্রাস-চাঁদাবাজি ও লুটপাটের মহাউৎসব। শিক্ষাঙ্গনে পচন ধরেছে, গোল্লায় গেছে। ভেঙ্গে চুরমার হয়ে গেছে শিক্ষার ভবিষ্যত। আগে পাশ করতে কষ্ট করতে হতো। এখন কষ্ট করেও ফেল করা যায় না। ব্যাংকে টাকা নেই, শেয়ারবাজার ধ্বংস। আগামী প্রজন্ম ধ্বংসের পথে। সমাজে সর্বত্র অবক্ষয়। নিরাপত্তা নেই, নেই শান্তি। এতো অবিচারের মধ্যে দেশবাসীকে শান্তি ও নিরাপত্তা ফিরিয়ে দিতে প্রস্তুত জাতীয় পার্টি।


তিনি আরো বলেন, দেশ নাকি উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে! আতশবাজি ফুটিয়ে উৎসব করা হলো। আদৌ কি দেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে? উন্নয়ন শুধু ঢাকায়। ঢাকার বাইরে কোনো উন্নয়ন নেই। গ্রামের মানুষ ভালো নেই। ঢাকার বাইরের অবস্থা একবার স্বচক্ষে দেখে আসুন।


সমাবেশে জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ বক্তব্যের শুরুতেই স্বাধীনতার মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের স্মরণ করেন। তিনি বলেন, জাতীয় পার্টির আর কারো ক্ষমতায় যাওয়ার সিড়ি হবে না। জাতীয় পার্টির শাসনামলে দেশে দলীয়করণ, চাঁদাবাজি ছিল না। মানুষ আবার এরশাদের শাসনামলে ফিরতে চায়।


পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেন, দেশের রাজনৈতিক গন্তব্য অনিশ্চয়তার দিকে যাচ্ছে। দেশে দৃশ্যমান রাজনৈতিক সহিংসতা দেখা না গেলেও সাধারণ মানুষের ভেতরে অস্থিরতা বিরাজ করছে, অর্থনৈতিক মন্দা দেখা দিচ্ছে, বেকারত্ব বাড়ছে। শিক্ষিত বেকাররা মাদকে আসক্ত হচ্ছে।


মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, অনেক ষড়যন্ত্র আর আঘাত করেও জাতীয় পার্টিকে ধ্বংস করতে পারেনি। তিনি আক্ষেপ করে বলেন, ক্ষমতায় আসলে অনেকের মামলা প্রত্যাহার করা হয়, কিন্তু পল্লীবন্ধু এরশাদসহ আমাদের অনেক কেন্দ্রীয় নেতার বিরুদ্ধে রাজনৈতিক মামলা ঝুলছে। এরশাদের নেতৃত্বে গোটা জাতীয় পার্টি আজ ঐক্যবদ্ধ।


ব্যরিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেন, জাপাকে অনেকে ধ্বংস করতে চেয়েও পারেনি। মানুষ আজ পরিবর্তন চাচ্ছে।


জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, দেশের ব্যাংকিং সেক্টর, শিক্ষা ব্যবস্থা ধ্বংসের পথে, সন্ত্রাস ও চাঁদাবাজি চলছে। আগামীতে এরশাদের শাসনামল ছাড়া পরিবর্তন সম্ভব নয়।


সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, যারা এতদিন এরশাদ ও জাতীয় পার্টিকে নিয়ে নেতিবাচক কথা বলত সেসব কথাকথিত বুদ্ধিজীবীরা আজ সমাবেশ দেখে লজ্জায় মুখ ঢাকবে।


সমাবেশে আরো বক্তব্য রাখেন কাজী ফিরোজ রশীদ এমপি, প্রফেসর দেলোয়ার হোনে খান, সুনীল শুভ রায়, মশিউর রহমান রাঙ্গা, সাহিদুর রহমান টেপা, অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, জহিরুল আলম রুবেল, জোটের শরীক দলের নেতা এমএ মান্নান, এমএ মতিন, ইসলামী, আবু নাসের ওয়াহেদ ফারুক প্রমুখ।


সভা পরিচালনা করেন যৌথভাবে এরশাদের উপদেষ্টা রেজাউল ইসলাম ভূইয়া, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রাজু, জহিরুল ইসলাম জহির।


বিবার্তা/বিপ্লব/জাকিয়া


>>জাপার মহাসমাবেশ শুরু, কানায় কানায় পূর্ণ সোহরাওয়ার্দী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com