শিরোনাম
'দে‌শবিরোধী চক্রান্ত আরো গভীর হ‌তে পা‌রে'
প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ১৮:৩৮
'দে‌শবিরোধী চক্রান্ত আরো গভীর হ‌তে পা‌রে'
ফাইল ছবি
বিবার্তা প্রত‌িবেদক
প্রিন্ট অ-অ+

আগামী জাতীয় নির্বচানকে কেন্দ্র ক‌রে দেশের বিরুদ্ধে গভীর চক্রান্ত শুরু হয়েছে, যা আরো গভীর হতে পারে বলে মনে করছেন আওয়ামী লীগের নেতারা। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ে এক সভায় এমন আশঙ্কার কথা জানান তারা।


অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে আগামী ২০ মার্চ ১৪ দলের ডাকা সমাবেশ সফল করতে এই বর্ধিত সভার আয়োজন করে ঢাকা মহানগর দ‌ক্ষিণ আওয়ামী লী‌গ।


সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, ১৪ দলের সমন্বয়ক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, চক্রান্ত শুরু হয়ে গেছে। প্রতিদিন প্রতি মুহুর্তে তাদের (বিএনপি) কথায় খেয়াল রাখবেন। আজকের পর থেকে আরো বেশি ষড়যন্ত্রে মেতে উঠবে তারা।


তিনি বলেন, নয় মাস বাকি নির্বাচনের। জনগণের রায় আমাদের পক্ষে নিতে হবে। তারা ওই নির্বাচন ভণ্ডুল করতে চক্রান্ত করছে। বিএনপির এই চক্রান্ত প্রতিহত করতে আওয়ামী লীগের জন্য জনগণের শক্তির বিকল্প নেই। জনগণের শক্তি প্রদর্শনে জন্য আমাদের ২০ মার্চের এই সমাবেশ, গণজমায়েত।


বিএনপি-জামায়াতকে কোনোভাবেই ক্ষমতায় না আনার আহ্বান জা‌নি‌য়ে তি‌নি ব‌লেন, তারা (বিএনপি) ক্ষমতায় আসলে এই বাংলাদেশ অন্ধকার হয়ে যাবে। তবে, শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ যেমন ছয় হাকিয়ে জয়ের বন্দরে নিয়ে গেছে বাংলাদেশকে, শেখ হাসিনাও আগামী নির্বাচনে লাস্ট ছয় মারবেন।


সভায়, দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, অধ্যাপক জাফর ইকবালের ওপর সাম্প্রদায়িক শক্তির এই হামলা নতুন নয়। একাত্তরেও তারা এটি করেছে। পঁচাত্তরেও করেছে। এখনও তাদের দোসর বিএনপি-জামায়াত অশুভ শক্তিকে সঙ্গে নিয়ে গুপ্তহত্যা ও গুপ্তহামলা চালিয়ে যাচ্ছে। আইন শৃঙ্খলাবাহিনী তাদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে, এখনও তাদের এই অভিযান অব্যাহত রয়েছে। মাঝে তারা (হামলাকারীরা) একটু চুপ ছিল। এখন আবার শুরু করেছে।


তিনি বলেন, বাংলাদেশে আর কখনো এই অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। বাংলাদেশের মানুষ মুক্তচিন্তার মানুষের ওপর হামলা দেখতে চায় না।


‘কোনো অপরাধ না করে খালেদা জিয়া কারাগারে’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে হানিফ বলেন, তাহলে কি আদালতের প্রতি আপনার আস্থা নেই? আদালত সব তথ্য প্রমাণের ওপর ভিত্তি করে এতিমের টাকা আত্মসাতের মামলায় রায় দিয়েছেন। খালেদা জিয়া সেই রায়ে কারাভোগ করছেন, আর আপনারা বলেন তিনি নিরাপরাধ! অবাক হই আপনাদের কথা শুনে। আপনাদের লজ্জা হওয়া উচিত।


তিনি অভিযোগ করেন, উগ্রবাদী সব সংগঠনের পেছনে মদদ দিচ্ছেন, কলকাঠি নাড়ছেন বিএনপির নেতা তারেক রহমান। তার কাজই হচ্ছে, দেশে অশান্তি তৈরি করা। হত্যা-খুনের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করা। দেশকে মধ্যম আয়ে উন্নীত করতে হলে মাদার অব কিলার খালেদা জিয়া ও এই পলিটিক্যাল টেরোরিস্ট তারেক রহমানকে বাংলার মাটি থেকে উৎখাত করতে হবে।


আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী তার বক্তব্যে বলেন, সাম্প্রদায়িক নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধের জন্যই এই ১৪ দল গঠিত হয়েছে। আমরা নানা সময়ে এই সাম্প্রদায়িক শক্তির আক্রমণ দেখেছি, এখনও দেখছি। এগুলো প্রতিহত করতে, দেশকে নিয়ে সব চক্রান্ত-ষড়যন্ত্রের জবাবে আমাদের ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে। বিশ্বের সেরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের এক কাতারে দাঁড়াতে হবে।


ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি আবু আহমেদ মান্নাফি, যুগ্ম সম্পাদক কামাল চৌধুরী, প্রচার সম্পাদক আকতার হোসেন প্রমুখ।


বিবার্তা/ওরিন/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com