শিরোনাম
শেকৃবি ছাত্রলীগে এরা কারা?
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০১৮, ১৯:২৮
শেকৃবি ছাত্রলীগে এরা কারা?
তৌফিক ওরিন
প্রিন্ট অ-অ+

রাজধানীর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃ‌বি) ছাত্রলীগের বেশ ক’জন নেতার বিরুদ্ধে শিবিরের কর্মী‌দের সা‌থে সখ্য ও তা‌দের ফেসবুক পোস্ট শেয়ার দেয়ার এবং ছাত্রদল থেকে ছাত্রলীগে অনেককে অনুপ্রবেশ করানোর অভিযোগ উঠেছে। জানা গেছে, ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় কমিটিতে এসব অনুপ্রবেশকারী গুরুত্বপূর্ণ পদও পেয়েছে। এ ঘটনায় শেকৃবি ছাত্রলীগের নেতাকর্মীরা তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।


গতবছর ২৯ ন‌ভেম্বর শেকৃবি ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা হয়। এস এম মাসুদুর রহমান মিঠুকে সভাপতি ও মো. মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক করে পরবর্তী এক বছরের জন্যে ১৪ সদস্যবিশিষ্ট এ কমিটিকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ অনুমোদনও দেয়।



শেকৃবি ছাত্রলীগ সূত্র জানায়, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক মিজানুর রহমানের বিরুদ্ধে শিবিরকর্মী‌দের সা‌থে সখ্য এবং অনলাইন একটিভিস্ট জিয়াউল রুবেল ও মোবারক শেখের ফেসবুক পোস্ট শেয়ার দেয়ার অভিযোগ রয়েছে। তবে সেই অভিযোগ অস্বীকার করে মিজানুর রহমান বলেন, “আসলে আমি ওইটা বুঝি নাই। ইসলামিক পোস্টটা দেখেছি, আমার ভালো লেগেছে, ওই কারণে সেটি শেয়ার করেছি। আর ‌শি‌বির-সং‌শ্লিষ্টতার অ‌ভি‌যোগ মিথ্যা ও ভি‌ত্তিহীন। আপ‌নি আমার স‌ম্প‌র্কে খোঁজ নি‌য়ে জান‌তে পা‌রেন।”



এছাড়া শেকৃবি ছাত্রলীগের সহ-সভাপতি আসিফ ইবনে আমেজ মীম এবং কবি কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম বাবুর বিরুদ্ধে তারেক রহমানের জন্মদিনে কেক কাটার অনুষ্ঠানে উপস্থিত থাকার অভিযোগ রয়েছে।


এই অ‌ভি‌যোগ অস্বীকার ক‌রে কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম বাবু দা‌বি ক‌রেন সে‌টি তা‌রেক রহমানের জন্মদিনের কেক কাটার অনুষ্ঠান ছিল না। ক্যাম্পা‌সের ছোট ভাই‌য়ের জন্ম‌দি‌নের কেক কাট‌ছিলাম।


ত‌বে অ‌ভি‌যো‌গের সত্যতা যাচাই‌য়ের জন্য বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি আসিফ ইবনে আমেজ মীমের সা‌থে মু‌ঠোফো‌নে যোগা‌যো‌গের চেষ্টা করা হ‌লেও তি‌নি ফোন ধ‌রেন‌নি।


শেকৃবি ছাত্রলীগের সহ-সভাপতি আবির আহম্মেদ মিথেন, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মান্নান এবং শেরে বাংলা হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর আলীর বিরুদ্ধে ছাত্রদলের মিছিলে অংশ গ্রহণের অভিযোগ রয়েছে।



তবে এ অ‌ভিযোগ অস্বীকার ক‌রেন বিশ্ব‌বিদ্যাল‌য়ের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মান্নান। তি‌নি ব‌লেন, “আ‌মি ছোটবেলা থে‌কে ছাত্রলীগ ক‌রি। আ‌মার ছাত্রদ‌লের মি‌ছি‌লে যাওয়ার প্রশ্নই ও‌ঠে না। ওই ছ‌বি কেউ এ‌ডিট ক‌রে ছড়া‌তে পা‌রে।”


অ‌ভি‌যো‌গের সত্যতা জান‌তে যোগা‌যোগ করা হ‌লে মি‌থেন ফোন ধ‌রেনন‌ি এবং ওমর আলীর মু‌ঠোফোন এনগেজ পাওয়া যায়।


আর ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক জা‌কির হোসাই‌নের সা‌থে যোগাযো‌গের ‌চেষ্টা করা হ‌লে তি‌নি ফোন ধ‌রেন‌নি।


এসব অভিযোগের সত্যতা জানতে যোগাযোগ করা হয় শেকৃবি ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক শেখ সোহান আহম্মেদের সাথে। তিনি বলেন, “ছাত্রদলের মিছিল বা তারেক রহমানের জন্মদিনের কেক কাটার অনুষ্ঠানে যাদের থাকার কথা বলেছেন তাদের বিষয়ে আমরা শুনেছিলাম। বিষয়টির কিছু সত্যতা রয়েছে। আপনি আরো খোঁজ নিয়ে দেখতে পারেন। তবে মিজানের বিষয়ে আমি কিছু জানি না।”



বিশ্ববিদ্যালয়ের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন মণ্ডল বলেন, “আমি শুরু প্রথম বর্ষ থেকেই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাথে জড়িত। ৫ জানুয়ারী নির্বাচনের সময় আমরা সার্বক্ষণিক মাঠে ছিলাম। সে সময় আমাদের ক্যাম্পাসে খুব অল্পসংখ্যক কর্মী ছিল। ওই সময় এদেরকে মাঠে দেখিনি।”


বিবার্তা/ওরিন/মৌসুমী/হুমায়ুন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com