শিরোনাম
আইনের প্রতি বিএন‌পির শ্রদ্ধা নেই: তোফা‌য়েল ‌
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৮, ১৫:৪২
আইনের প্রতি বিএন‌পির শ্রদ্ধা নেই: তোফা‌য়েল  ‌
বিবার্তা প্রতি‌বেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির আইনের প্রতি কোনো শ্রদ্ধা নেই ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন আওয়ামী লী‌গের উপ‌দেষ্টা মণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফা‌য়েল আহ‌মেদ। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন‌স্টি‌টিউট মিলনায়ত‌নে বৃহস্পতিবার দুপু‌রে আওয়ামী লী‌গের প্রচার ও প্রকাশনা উপকম‌টির এক সভায় এমন মন্তব্য ক‌রেন তিনি।


মেয়র নির্বাচন সরকারের ইঙ্গিতে স্থগিত হয়েছে বলে বিএনপির দাবির প্রতিক্রিয়ায় তোফায়েল বলেন, রংপুরের নির্বাচনে তারা তৃতীয় হয়েছে, কুমিল্লায় তারা জয় পেয়েও বলছে সুষ্ঠ ভোট হলে আরো বেশি ভোট পেত, নারায়ণগঞ্জে সুক্ষ্ণ কারচুপি হয়েছে। এখন ঢাকা উত্তর সিটি নির্বাচন স্থগিত করেছে হাইকোর্ট। আসলে বিচার বিভাগের প্রতি তাদের কোনো শ্রদ্ধা ভক্তি নাই।


উত্তরের নির্বাচন স্থগিতে বিএনপির প্রতিক্রিয়ায় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ক্ষোভ প্রকাশ করে বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা কি হাইকোর্টের সাথে কথা বলেছি, যত্তসব নেগেটিভ কথা তাদের মুখে। রায় দিল হাইকোর্ট আর সুযোগ নিলাম আমরা, এটা কোনো কথা হলো। এই কথার কোনো জবাব নেই।


সেমিনারে আওয়ামী লীগের প্রচার উপকমিটির আহ্বায়ক ও আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম প্রশ্নোত্তর পর্বের জবাব দেন।


প্রশ্ন ফাঁস নিয়ে সরকারের অবস্থান কি এমন প্রশ্নের জবাবে এইচ টি ইমাম বলেন, প্রশ্ন ফাঁস বর্তমানে একটা বড় রকমের সমস্যা। কোনো দেশ এগিয়ে যাবার সময় এ ধরণের ঘটনা কাম্য নয়।


তি‌নি ব‌লেন, প্রশ্নপত্র ফাঁসের জন্য কোচিং সেন্টার একটা সমস্যা। পাবলিক সার্ভিসের পরীক্ষায় প্রশ্ন ফাঁস হয় না অথচ ঢাকা বিশ্ববিদ্যালয়ে কিভাবে প্রশ্ন ফাঁস হয়? সবাইকে পাবলিক সার্ভিসেস কমিশনের মতো পরীক্ষা নেয়া উচিৎ।


সিপিডি সরকার প্রধানের বক্তব্যের সমালোচনা করছে কেন এমন এক প্রশ্নের জবাবে ইমাম বলেন, সিপিডি এখন পলিটিক্যাল ইকোনোমি করছে, তারা অন্য একটি রাজনৈতিক দলের তাবিদারি নিয়ে ব্যস্ত। আসলে যারে দেখতে নারী তার চলন বাঁকা। ওদের মূল্য দিলে চলবে না আমাদের নিজেদের মতো করে এগিয়ে যেতে হবে।


সেমিনারে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবুল বারাকাত।


‌বিবার্তা/ওরিন/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com