৫ মামলায় বিএনপি নেতা দুদুর জামিন
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫২
৫ মামলায় বিএনপি নেতা দুদুর জামিন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর পৃথক তিন থানার পাঁচ মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে জামিন দিয়েছেন আদালত।


১৮ ফেব্রুয়ারি, রবিবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিন শুনানি শেষে এসব মামলায় তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।


এর মধ্যে রমনা থানার তিনটি, বাড্ডা থানার একটি ও পল্টন থানার একটি মামলা রয়েছে। আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, আটটি মামলায় দুদুকে গ্রেফতার দেখানো হয়। এর মধ্যে রাজধানীর পল্টন থানার চারটি, রমনা থানার তিনটি ও বাড্ডা থানার একটি মামলা রয়েছে। এর মধ্যে আজ তিনি পাঁচটি মামলায় জামিন পেলেন। পল্টন থানার অন্য তিনটি মামলার নথি প্রাপ্তি সাপেক্ষে পরে জামিন শুনানি হবে।


তিনি আরও জানান, দুদুর বিরুদ্ধে মোট ১০টি মামলা রয়েছে। এর মধ্যে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রমনা থানার একটি ও নাশকতার অভিযোগে পল্টন থানার একটি মামলায় হাইকোর্টে তার জামিন শুনানির জন্য অপেক্ষমাণ রয়েছে। তাই মুক্তি পেতে হলে তাকে আজকের তিনটিসহ এ পাঁচটি মামলায় জামিন পেতে হবে।


এর আগে গত ১৫ ফেব্রুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এজাহারে নাম থাকা এ আট মামলায় দুদুকে গ্রেফতার দেখানোসহ জামিনের আবেদন করেন তার আইনজীবীরা। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে দুদুর উপস্থিতিতে আজ (১৮ ফেব্রুয়ারি) সেই আবেদনের শুনানির দিন ধার্য করা হয়।


গত ৫ নভেম্বর দিবাগত রাত ১২টার দিকে ঢাকায় বোনের বাসা থেকে দুদুকে আটক করে ডিবি পুলিশ। পরদিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশের ওপর হামলা ও পুলিশ সদস্য হত্যার অভিযোগের মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ৯ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে আটক রয়েছেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com