কারামুক্ত বিএনপি নেতা এ্যানি
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৯
কারামুক্ত বিএনপি নেতা এ্যানি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দীর্ঘদিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।


১৫ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুর ১টা ৫০ মিনিটে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হন তিনি।


বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।


এর আগে, গত বছরের ১০ অক্টোবর রাতে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে বিএনপি নেতা শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।


তাকে গ্রেফতারের পর ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম জানান, ২৫ মে ধানমন্ডি থানায় বিরুদ্ধে দায়ের হওয়া ‘রাজনৈতিক’ মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। একইসঙ্গে লক্ষ্মীপুরে ২টি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও ছিল।


শুরুতে পুলিশের পক্ষ থেকে এ বিষয়ে কঠোর গোপনীয়তা অবলম্বন করা হয়। খবর পেয়ে মধ্যরাতে এ্যানির গ্রেফতারের বিষয়টি নিশ্চিত হতে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের সঙ্গে দফায় দফায় যোগাযোগ করা হলেও বিষয়টি স্বীকার করেনি পুলিশ। দায়িত্বশীল পুলিশ কর্মকর্তাদের কেউ কেউ এ বিষয়ে কৌশলগত জবাব দেন। তবে পরদিন সকালে আনুষ্ঠানিকভাবে এ্যানির গ্রেফতারের বিষয়টি পুলিশের পক্ষ থেকে স্বীকার করা হয়।


গ্রেফতারের পর নির্যাতনের অভিযোগ করেন এ্যানি। শুনানির সময় এ্যানি কিছু বলবেন কি না জানতে চান বিচারক। তখন তিনি বিচারকের সামনে কাঁদতে কাঁদতে বলেন, আমি রাজনীতি করি। কোনো অপরাধ করলে গ্রেফতার করবে। কিন্তু আমাকে থানায় নিয়ে পুলিশের উপস্থিতিতে অত্যাচার-নির্যাতন করা হয়েছে। আমরা কোন যুগে বসবাস করছি। আমি কি চোর, না ডাকাত? আমি এর বিচার চাই। উভয় পক্ষের শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম জামিনের আবেদন নাকচ করে চারদিনের রিমান্ডের আদেশ দেন।


এ্যানি তার ওপর পুলিশি নির্যাতনের অভিযোগ করে বলেন, গভীর রাতে বাসার দরজা ভেঙে বাসায় ঢোকে পুলিশ। এসময় পুলিশের আচরণ ছিল মারমুখী এবং আক্রমণাত্মক। তিনি বলেন, ৫ মাস আগের মামলায় কেন তাকে গভীর রাতে গ্রেফতার করতে হবে। তিনি তো মাঠেই আছেন। একাধিকবার ডিএমপি কমিশনারের কার্যালয়ে গেছেন। তখন চাইলেই তো তাকে গ্রেফতার করা যেত। পুলিশের ওপর হামলার অভিযোগ মিথ্যা উল্লেখ করে তিনি বলেন, শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচিতে বরং পুলিশের পক্ষ থেকেই উসকানি দেয়া হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com