আওয়ামী লীগ গণতান্ত্রিক মানুষদের কাবু করতে পারবে না: মঈন খান
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৪, ১৫:০৯
আওয়ামী লীগ গণতান্ত্রিক মানুষদের কাবু করতে পারবে না: মঈন খান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৭ জানুয়ারি প্রত্যাশা অনুযায়ী কিছু করতে না পারলেও হতাশ হওয়ার কিছুই নেই মন্তব্য করে নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আপনারা আপনাদের মনোবল অটুট রাখুন। আওয়ামী লীগ এই গণতান্ত্রিক মানুষদের কোনো কিছুতেই কাবু করতে পারবে না। দেশের মানুষকে ভোটের অধিকার ফিরিয়ে দিতেই হবে।


রবিবার (২৮ জানুয়ারি) গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির আয়োজিত সভায় 'ডামি নির্বাচনে অবৈধ সংসদ বাতিল ও নির্দলীয় সরকার প্রতিষ্ঠায় করণীয়' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মঈন খান বলেন, আমাদের কালো পতাকা মিছিল নিয়ে ঠাট্টা করেছে আওয়ামী লীগ। তারা বলেছে ' কালো পতাকা মিছিল তো শোকের'। কিন্তু আওয়ামী লীগ হয়তো জ্ঞান হারিয়ে ফেলেছ। তারা এ দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। এর চেয়ে আর বড় কোনো শোক নেই।


তিনি বলেন, সন্ত্রাস নয়, দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে চায় বিএনপি। লগি বৈঠা নয় শান্তির রাজনীতিতে বিশ্বাস করে বিএনপি। বিএনপি ক্ষমতায় থাকতে বিরোধী দলের উপর কখনো দমন পীড়ন করেনি আওয়ামী লীগের আমলেই বিরোধীরা সবচেয়ে বেশি নির্যাতিত। বন্দুকের নল দিয়ে গণতান্ত্রিক জনগণকে দমানো যাবে না। সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। তবে তা হবে শান্তিপূর্ণ উপায়ে।


তিনি বলেন, বিএনপি আর আওয়ামী লীগ ভিন্ন চরিত্রের দল । আওয়ামী লীগ যা করে বিএনপি তা করে না। বিএনপি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল।


মঈন খান বলেন, গণতন্ত্র কিন্তু হাতের মোয়া নয়। আমরা এটার জন্য একটি রাষ্ট্রের শক্তির বিরুদ্ধে লড়াই করে যাচ্ছি। সেই শক্তি হলো- বুলেট। সে জন্য আমাদের আজকের এই সংগ্রাম সহজ সংগ্রাম নয়। ১৫ বছরে লাখের বেশি মামলা দেয়া হয়েছে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে।


গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান মো. বাবুল সরদার চাখারী, এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, গণফোরাম এর সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, গণঅধিকার পরিষদ একাংশের সভাপতি নুরুল হক নুর, গণঅধিকার পরিষদের আহ্বায়ক মিয়া মসিউজ্জামান প্রমুখ।


রুবেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com