মন্ত্রী পাওয়ার আনন্দে ভাসছে ফরিদপুরবাসী
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৪, ১৫:৩২
মন্ত্রী পাওয়ার আনন্দে ভাসছে ফরিদপুরবাসী
বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্বাধীনতাত্তোর এই প্রথম মন্ত্রিত্ব পেয়ে আনন্দের জোয়ারে ভাসছে ফরিদপুর-১ আসনের জনগণ। তিনটি উপজেলা মধুখালী-বোয়ালমারী-আলফাডাঙ্গা নিয়ে গঠিত ফরিদপুর-১, ইতোপূর্বে একাধিকবার আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেও এ আসনে কেউ মন্ত্রিত্ব পাননি।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে দলটির প্রেসিডিয়াম সদস্য বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান তৃতীয়বারের মতো এমপি নির্বাচিত হওয়ায় তাকে মন্ত্রীর মর্যাদা দিলেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে আনন্দে ভাসছেন তিন উপজেলার মানুষ। সেই সাথে পুরো জেলায় আনন্দ ছড়িয়ে পড়েছে।


বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় এক সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মো. মাহবুব হোসেন মন্ত্রিপরিষদের ৩৭ সদস্যের চূড়ান্ত তালিকা প্রকাশ করেন।


এ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য আব্দুর রহমানের নাম থাকার খবর ছড়িয়ে পড়লে তাকে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সরাসরি অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ।


খবরটি এলাকায় পৌঁছালে নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণসহ আতশবাজি ফাটিয়ে আনন্দ উল্লাস করতে দেখা যায়।


প্রেস ব্রিফিং থেকে জানা যায়, নতুন মন্ত্রীরা বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় গণভবনে শপথ নেবেন। রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ বাক্য পাঠ করাবেন। তবে আব্দুর রহমান কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন তা এখনও জানা যায়নি।


মো. আব্দুর রহমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়ে তৃতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শাহ মো. আবু জাফরকে লক্ষাধিক ভোটের ব্যবধানে হারিয়ে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন।


এরপর ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।


ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৫৪ সালের ১ জানুয়ারি মো. আব্দুর রহমান জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যের দায়িত্বে রয়েছেন।


বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল জানান, স্বাধীনতার পরে ফরিদপুর-১ আসনে কোন মন্ত্রী পায়নি এলাকাবাসী। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আব্দুর রহমান রেকর্ড ভোট পেয়ে বিজয়ী হয়ে মন্ত্রিসভায় আমন্ত্রণ পেয়েছেন। এতে এই এলাকার মানুষের স্বপ্নপূরণ হতে চলেছে।


এজন্য বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফরিদপুর-১ আসনের পক্ষ থেকে অভিনন্দন জানাই। এর আগে নবম ও দশম জাতীয় সংসদে এমপি ছিলেন আব্দুর রহমান।


আব্দুর রহমান মন্ত্রী হওয়ায় ফরিদপুরসহ এই নির্বাচনি এলাকায় অনেক উন্নয়নমূলক কর্মকাণ্ড হবে বলে আমরা আশা করছি।


তিনি বলেন, ফরিদপুর-১ আসনে নেতাকর্মীদের মধ্যে আনন্দ উচ্ছ্বাস বিরাজ করছে।


বিবার্তা/মিলু/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com