মানুষকে জিম্মি ও টার্গেট করে গণতান্ত্রিক আন্দোলন হতে পারে না: নাছিম
প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪, ১৮:১৮
মানুষকে জিম্মি ও টার্গেট করে গণতান্ত্রিক আন্দোলন হতে পারে না: নাছিম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা ৮ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, যারা নির্বাচন করতে চায়না তারাই নির্বাচন নিয়ে নানা ধরনের সংঘাত সৃষ্টি করতে চায়। বাংলাদেশে গুটি কয়েক দল রাজনৈতিক সংঘাত সৃষ্টি করছে। তারা নির্বাচনে সহিংসতা ও রাজনৈতিক সহিংসতা করছে। মানুষকে জিম্মি ও টার্গেট করে গণতান্ত্রিক আন্দোলন হতে পারে না।


২ জানুয়ারি, মঙ্গলবার সকালে পল্টন কমিউনিটি সেন্টারে ইমাম, মোয়াজ্জিন ও আলেম ওলামাদের সাথে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, নির্বাচন যখন আসে সেটাকে সুষ্ঠ ও সুন্দর করার দায়িত্ব সবার। নির্বাচন কমিশন সুষ্ঠ নির্বাচনের জন্য তাদের অবস্থান থেকে কার্যক্রম পরিচালনা করে। এর পাশাপাশি যে দলগুলো নির্বাচনে অংশগ্রহণ করে তারাও এ দায়িত্ব পালনে অংশীদার হয়। মানুষের সাথে যেহেতু রাজনৈতিক দলগুলোর সরাসরি সম্পর্ক, যার কারণে এ কার্যক্রম সম্পর্কে মানুষকে জানানো ও বোঝানোর মধ্য দিয়ে রাজনৈতিক দল মানুষকে উদ্বুদ্ধ করে। আমার ভোট আমি দেব সেখানে কোনো ভয় থাকবে না। আমরা সবার কাছে ভোট চাই। আমরা চাই যাতে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়।


উপস্থিত ওলামা-মাশায়েখদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা বিভিন্ন জায়গায় ধর্মীয় কার্যক্রম করে থাকেন। আপনারা মসজিদের ইমাম মোয়াজ্জিন। মুসল্লিদের সাথে আপনাদের সম্পর্ক অনেক গভীর। সেই জায়গায় দাঁড়িয়ে সুন্দর একটি নির্বাচন উপহার দেওয়ার জন্য আপনারা কাজ করতে পারেন। এর পাশাপাশি আমি যেহেতু একজন প্রার্থী, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা আমাকে নৌকায় মনোনয়ন দিয়েছেন, আপনারা আমাকে একটু সহযোগিতা করবেন। আমি আপনাদের কাছে দোয়া চাই।


তিনি আরও বলেন, আপনাদের যেকোনো প্রয়োজনে আমি পাশে আছি। বাংলাদেশের সংবিধান সকল ধর্মকে মর্যাদা দিয়েছে। অনেকেই অপপ্রচার চালায় যে এদেশে ইসলামিক ব্যক্তিদের সাথে অবিচার করা হয়। এটা অপপ্রচার। এর মাধ্যমে ধর্মীয় বিভেদ সৃষ্টির পায়তারা করে একটি গোষ্ঠী। আমি আপনাদের কথা দিতে চাই, যে কোন অন্যায়ের বিপক্ষে রুখে দাঁড়ানোর জন্য আমি সব সময় প্রস্তুত থাকি। আপনারা যদি আমায় ভোট দিয়ে নির্বাচিত করেন, আমি কাজের মধ্য দিয়ে কথার প্রমাণ দেব।


নাছিম বলেন, বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন গড়েছেন। আজকে বাংলাদেশে সেই ইসলামিক ফাউন্ডেশনের মধ্য দিয়ে সারাদেশে মসজিদ, ইসলামিক কালচারাল সেন্টার করে আলোড়ন সৃষ্টি করেছেন বঙ্গবন্ধু কন্যা। ইসলামের প্রতি তার যে অনুরাগ, তা আমি আর বলতে চাই না। আপনারা এই সম্পর্কে যথেষ্ট ভালো জানেন। ইসলামে যেমন জঙ্গিবাদ ও সহিংসতার সুযোগ নেই, তেমনি ইসলামকে ব্যবহার করে যারা রাজনৈতিক ফায়দা লুটার অপচেষ্টা করে সেটিরও সুযোগ নেই। সেই জায়গায় দাঁড়িয়ে আমি বলতে চাই, যারা অপপ্রচার ও সংঘাতের রাজনীতি করে, মিথ্যাচার করে এদের বিরুদ্ধে সবাইকে সচেতন হতে হবে।


বিবার্তা/সোহেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com