ঢাকা-১৯: শোকজ পাওয়ার পরদিন ফের একই ‘কাজ’ করলেন ত্রাণ প্রতিমন্ত্রী
প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৪, ২১:০০
ঢাকা-১৯: শোকজ পাওয়ার পরদিন ফের একই ‘কাজ’ করলেন ত্রাণ প্রতিমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচন অনুসন্ধান কমিটির শোকজ পাওয়ার পরদিন আবার আচরণবিধি লঙ্ঘন করলেন ঢাকা-১৯ আসনের নৌকা প্রতীকের প্রার্থী ডা. এনামুর রহমান এনাম।


০১ জানুয়ারি, সোমবার সকালে সাভার পৌরসভার আনন্দপুর এলাকায় খ্রিস্টানদের ধর্মীয় উপাসনালয় ‘গ্লোরী ব্যাপিস্ট চার্চে’ নৌকা প্রতীকে ভোট চান তিনি। এসময় ডা. এনামুর রহমান নিজের ভেরিফাইড ফেসবুক আইডি থেকেও লাইভে এসেছিলেন।


চার্চে উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি বলেন, রানা প্লাজা দুর্ঘটনায় আহত রোগীদের বিনামূল্যে সেবা দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নজরে পড়ি এবং মহান আল্লাহ তালার অশেষ রহমতে আমি এমপি ও মন্ত্রী নির্বাচিত হই। দেশ ও জনগণের জন্য কাজ করেছি, এবং আপনারা দেখেছেন এসময়টায় সাভারের শান্তিশৃঙ্খলা নিরাপত্তা এবং সুশাসনটা ইস্টাবলিশ হয়েছে, বাস্তবায়িত হয়েছে। মানুষ অনেক ভালো থেকেছে, শান্তিতে থেকেছে। কোন রকম চাঁদাবাজি, হয়রানি এগুলো হয়নি এবং উন্নয়নও হয়েছে। ধীরে ধীরে সাভারের চেহারা কিন্তু পাল্টে গেছে, এটা হয়েছে সুশাসনের জন্যে। আগামী দিনগুলোতে যাতে এ সুশাসন প্রতিষ্ঠা ও শান্তি প্রতিষ্ঠা থাকে সেজন্য আপনাদের কাছে আমি একটা ভোট চাই, ভোট দিয়ে আমাকে বিজয়ী করবেন, আমি যাতে আপনাদের সেবা করতে পারি।


এর আগে শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে সাভারের ব্যাংক টাউন জামে মসজিদ ও ১৯ ডিসেম্বর সাভারের বনগাঁও ইউনিয়নের কোটাপাড়া বায়তুল আমান কেন্দ্রীয় জামে মসজিদে প্রচারণা চালানোর সময়ও লাইভে এসেছিলেন ত্রাণ প্রতিমন্ত্রী। এ ঘটনায় রোববার (৩১ ডিসেম্বর) তাকে শোকজ করে নির্বাচনি অনুসন্ধান কমিটি।


মসজিদে প্রচারণা চালানোর কারণে, রাজনৈতিক দল ও প্রার্থীর নির্বাচনি আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১(খ) বিধির স্পষ্ট লঙ্ঘন হয়েছে বলে সেই কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়েছে। ‘কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না’ মর্মে আগামী ২ জানুয়ারি এ নোটিশের প্রেক্ষিতে ডা. এনামুর রহমানের কাছ থেকে লিখিত জবাব চাওয়া হয়েছে।


ওই নোটিশের পরদিনই আজকে সাভারে আবারও একইভাবে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করেছেন তিনি।


এ বিষয়ে জানতে চেয়ে ডা. এনামুর রহমানকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com