পঞ্চগড়ে আচরণবিধি লঙ্ঘনের দায়ে রেলমন্ত্রীকে শোকজ
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২৩, ১৯:২৭
পঞ্চগড়ে আচরণবিধি লঙ্ঘনের দায়ে রেলমন্ত্রীকে শোকজ
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনি সভায় আচরণবিধি লঙ্ঘন করে বক্তব্য দেয়ায় পঞ্চগড়-২ আসনের নৌকার প্রার্থী ও রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে শোকজ করেছে পঞ্চগড়-২ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটি।


২৬ ডিসেম্বর, মঙ্গলবার দুপুরে পঞ্চগড়-২ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জর্জ ইসমাইল হোসাইন লিখিত ভাবে এ নোটিশ প্রদান করেন।


পঞ্চগড়-২ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জর্জ ইসমাইল হোসাইন জানান, নৌকার প্রার্থী রেলমন্ত্রীর আচরণবিধি লঙ্ঘনের একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রচারিত হলে আমাদের নজরে আসে। যেহেতু এ ঘটনায় আচরণবিধিমালা লঙ্ঘন হয়েছে, তাই আমরা ওনাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি।


নোটিশে বলা হয়েছে, পঞ্চগড়-২ আসনের নৌকার প্রার্থী ও রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গত শনিবার (২৩ ডিসেম্বর) জেলার দেবীগঞ্জ উপজেলার পামুলীতে এবং সোমবার (২৫ ডিসেম্বর) বোদা উপজেলার চন্দনবাড়ী এলাকায় পৃথক ভাবে নির্বাচনি সভায় অংশগ্রহণ করেন।


এসময় সভায় নিজ বক্তব্যে রেলমন্ত্রী বলেন, ভোট দিতে না গেলে তাদের তালিকা করার হুমকি দেন এবং বলেন, "একটি দল বের হয়েছে। তারা বলছে ভোট দেবে না। তাদের কথায় যদি কেউ ভোট দিতে কেন্দ্রে না যায় তাহলে ভোট দেওয়া নিয়ে আমরা দুটি লিস্ট করছি, একটি কারা ভোট দিতে কেন্দ্রে যাচ্ছে, আর একটিতে থাকবে কারা যাচ্ছে না। আপনি সরকারি সুযোগ সুবিধা নিবেন আর নাগরিক অধিকার ভোট দিতে যাবেন না, তা হবে না"। এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পায়।


সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা লঙ্ঘন হওয়ায় কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না তার কারণ স্ব-শরীরে উপস্থিত হয়ে বুধবার (২৭ ডিসেম্বর) দুপুর ১২টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।


বিবার্তা/বিপ্লব/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com