ভয়ভীতি-কেরামতি যাই করেন ভোট কেন্দ্রে কোনো ভোটার পাবেন না: রিজভী
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২৩, ১৯:২১
ভয়ভীতি-কেরামতি যাই করেন ভোট কেন্দ্রে কোনো ভোটার পাবেন না: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচন কমিশনারদের কঠোর সমালোচনা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আপনাদের মতো দুই দিনের দলদাসদের রক্তচক্ষু দেখার জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি। এই একদলীয় ভোট জনগণ প্রত্যাখান করেছে। যত ভয়ভীতি-কেরামতি যাই করেন ভোটকেন্দ্রে কোনো ভোটার পাবেন না। এই ফলাফল ঘোষণার নির্বাচনের বিরুদ্ধে সারা বাংলাদেশ আজ ঐক্যবদ্ধ।


২৫ ডিসেম্বর, সোমবার বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


রিজভী বলেন, আগামী ৭ জানুয়ারির আসন ভাগ-বাটোয়ারার “আমি-ডামির” ভোট প্রহসন জমছে না দেখে দিশেহারা হয়ে পড়েছে প্রধানমন্ত্রী এবং তার ডামি নির্বাচন কমিশনসহ পুরো আওয়ামীচক্র-দলদাস রাষ্ট্রযন্ত্র।


তিনি বলেন, দেড় দশক ধরে জগদ্দল পাথরের মতো বাংলাদেশের ঘাড়ে চেপে বসা দৈত্যের পতন এবং একতরফা পাতানো নির্বাচনের বিরুদ্ধে আন্দোলনরত ১৮ কোটি জনগণকে আওয়ামী লীগের নেতাকর্মীরা গলির গুন্ডাদের মতো শাসাচ্ছেন।


রিজভী বলেন, বাংলাদেশের সংবিধানে ভোট দেয়া যেমন মানুষের অধিকার, তেমনি ভোট না দেয়াও মানুষের মৌলিক অধিকার। ভোট দেয়ার জন্য কাউকে বাধ্য করা যাবে না। আওয়ামী দলদাসদের বলে রাখি-অবৈধ নির্বাচনকে না বলার অধিকার প্রতিটি নাগরিকের সাংবিধানিক অধিকার। আপনি বাধা দেয়ার কে? ভোট কেন্দ্রে ভোটারদের জোর করে নিয়ে যাওয়া যে অপরাধ তা আপনি জানেন না?


বিএনপির এই নেতা বলেন, গণতান্ত্রিক বিশ্বের চোখে ধুলো দিতে ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি দেখানোর জন্য অসহায় ভোটারদের বাধ্য করতে এক অভিনব অমানবিক নির্যাতনের পন্থা প্রয়োগ করছে ভোট ডাকাত সরকার।


রিজভী বলেন, শেখ হাসিনা এখন হতদরিদ্র জনগণের খাবার অধিকারও ছিনিয়ে নিচ্ছেন। কিন্তু ভাতার মালিক আওয়ামী লীগ সরকার না। এর মালিক দেশের জনগণ। জনগণের টাকা এবং বিদেশিদের সহায়তায় গরিবের জন্য অনুদান প্রদান করা হয়। এই সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় কার্ডের মাধ্যমে সুবিধা প্রদান বিএনপির অবদান। দেশটা কারো পৈতৃক সম্পত্তি না, দেশের প্রতি সবার সমান অধিকার। শেখ হাসিনার এই খাবার জিম্মি করে ভোট তামাশার তীব্র নিন্দা জানাচ্ছি। গরিব মানুষের পেটে লাথি মেরে তার এই ভাতার পরিবর্তে নৌকায় ভোট দেয়ার কর্মসূচির অধিকার কে দিয়েছে? কোনো মানুষের পক্ষে এটা সম্ভব নয়।


বিবার্তা/রুবেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com