রাজনীতি
ভোটকে ‘একতরফা’ বলে বিএনপি কল্পকাহিনী ছড়াচ্ছে: জয়
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০২৩, ২১:১৫
ভোটকে ‘একতরফা’ বলে বিএনপি কল্পকাহিনী ছড়াচ্ছে: জয়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল সংখ্যক প্রার্থী অংশ নিয়েছেন, অথচ এখনও ভোটকে ‘একতরফা’ বলে বিএনপি কল্পকাহিনী ছড়াচ্ছে, এমন মন্তব্য করেছেন সেন্টার ফর রিসার্চ আ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) চেয়ারপারসন সজীব ওয়াজেদ জয়।


বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (টুইটার) নিজের ভেরিফায়েড আইডি থেকে একটি ভিডিও পোস্ট করে তিনি এমন মন্তব্য করেন।


ভিডিওর বিবরণে সজীব ওয়াজেদ জয় লেখেন, নির্বাচনি প্রচার শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ৩০০টি আসনে মোট ১৮৯৬ জন প্রার্থী ভোট যুদ্ধের লড়াইয়ে টিকে থাকতে এলাকায় গ্রামে গ্রামে ছুটে বেড়াচ্ছেন। দেশজুড়ে বইছে নির্বাচনি উৎসবের আমেজ।


এতে আরও বলা হয়, ২০ ডিসেম্বর সিলেটে আওয়ামী লীগের জনসভায় ঐতিহাসিক জনসমাগম নির্বাচনকে কেন্দ্র করে জনগণের মধ্যে জোরালো আগ্রহের বিষয়টি তুলে ধরেছে। একই সঙ্গে এতে বিএনপি জামায়াতের নির্বাচনকে বানচালের আহ্বান ও সড়কে সহিংসতার রাজনীতিকে সম্পূর্ণভাবে প্রত্যাখ্যানের বিষয়টি প্রমাণ করেছে।


জয় লেখেন, বিএনপি-জামায়াতের নির্বাচন বয়কটকে প্রত্যাখ্যান করে ২৭টির মতো নিবন্ধিত রাজনৈতিক দল আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। নির্বাচনে অংশ নেওয়া দলগুলোর স্বতঃস্ফূর্ত অবস্থান এবং নির্বাচন কমিশনের মাধ্যমে সকলের অন্তর্ভুক্তিমূলক প্রচারণা কার্যক্রম প্রমাণ করছে যে নির্বাচন একতরফা হওয়ার বিএনপির বর্ণনার একেবারেই সঠিক নয়।


বিবরণে আরও বলা হয়, বিএনপির পলাতক ভারপ্রাপ্ত প্রধানের আহ্বানে সাড়া না দিয়ে দলটির শতাধিক জনপ্রিয় নেতা বাসে আগুন ও পুলিশ কর্মকর্তা হত্যার পথ ছেড়ে বিভিন্ন ব্যানারে নির্বাচনী দৌড়ে অংশ নিয়েছেন। এতগুলো দল থেকে এত বিপুল সংখ্যক প্রার্থীর অংশগ্রহণ স্পষ্টতই ‘একতরফা’ ভোটের কল্পকাহিনীকে মিথ্যা প্রমাণ করছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com