‘পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে দেশকে স্বৈরতন্ত্র মুক্ত করার অঙ্গীকার এবি পার্টির’
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩, ১৮:১২
‘পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে দেশকে স্বৈরতন্ত্র মুক্ত করার অঙ্গীকার এবি পার্টির’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা, প্রতিবাদীগান, শোভাযাত্রা ও জাতীয় স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধাজ্ঞাপন করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’।


বিজয় দিবসের আলোচনায় এবি পার্টি নেতৃবৃন্দ বলেন, ১৬ ডিসেম্বরে উদিত হওয়া বিজয়ের সূর্য ৭ জানুয়ারি দেশ ধ্বংসের কলংক নিয়ে ডুবে যাবে কিনা সেটা আজ বড় প্রশ্ন! গণতন্ত্র ও স্বাধীকারের জন্য বৈষম্যের বিরুদ্ধে যে মুক্তিযুদ্ধ তার অঙ্গীকার ধ্বংসের জন্য নেতৃবৃন্দ আওয়ামী লীগ সরকারকে দায়ী করেন।


১৬ ডিসেম্বর, শনিবার সকাল ৯ টায় বিজয় নগরস্থ এবি পার্টি কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন বিজয়-৭১ চত্বরে বিজয় দিবস-২০২৩ উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়।


উদযাপন কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলামের স্বাগত বক্তব্য এবং নেতা-কর্মী ও শিল্পীদের সমবেত কণ্ঠে শহীদদের উদ্দেশ্য নিবেদিত ‘সালাম সালাম হাজার সালাম’ গানের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।


আলোচনা সভায় সভাপতিত্ব করেন এবি পার্টির যুগ্ম আহবায়ক প্রফেসর ডা. মেজর (অবঃ) আব্দুল ওহাব মিনার, শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষক প্রফেসর ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ, দলের সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন ও সহকারী সদস্যসচিব ব্যারিস্টার আব্বাস ইসলাম খান নোমান প্রমূখ।


আলোচনা সভা ও প্রতিবাদী গানের অনুষ্ঠান শেষ করে এবি পার্টির নেতা ও কর্মীরা পুস্পস্তবক, জাতীয় পতাকা ও নানা রংয়ের ফেস্টুন সুসজ্জিত শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি প্রথমে পল্টন থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পরবর্তীতে তা মটর শোভাযাত্রায় রূপ নেয়। মোটর শোভাযাত্রাটি সাভার জাতীয় স্মৃতিসৌধে পৌঁছায় বেলা ২ টায়।


স্বাগত বক্তব্যে অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, স্বাধীনতার বাহান্ন বছর আমরা উদযাপন করছি পরাধীনতার শৃঙ্খল নিয়ে। এখনো আমাদের সংগ্রাম করতে হচ্ছে ভাতের অধিকার, ভোটের অধিকার, শিক্ষা চিকিৎসার মতো মৌলিক অধিকার নিয়ে, যা অত্যান্ত লজ্জা ও পরিতাপের। আজকের বিজয় দিবসে আমাদের অঙ্গীকার আমরা এবি পার্টির নেতৃত্বে এই পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে দেশকে মুক্ত করবোই ইনশাআল্লাহ।


মজিবুর রহমান মঞ্জু বলেন, স্বাধীনতার পূর্বেও এই দেশে রাস্তা ঘাট স্কুল, কলেজ সবই ছিল কিন্তু বাংলার মানুষের অধিকার ছিলনা। যার জন্যই লক্ষ মানুষ জীবন দিয়েছিলেন, এদেশের মানুষকে মুক্ত করার সংগ্রাম করেছিলেন। আজ আবার মানুষ তার ভোটের অধিকার ফিরিয়ে আনার সংগ্রাম করছে, জেল খাটছে, জীবন দিচ্ছে। আমাদের এই আন্দোলন চলছে, চলবে।


১৬ ডিসেম্বরে উদিত হওয়া বিজয়ের সূর্য ৭ জানুয়ারি দেশ ধ্বংসের কলংক নিয়ে ডুবে যাবে কিনা সে আশংকা ব্যক্ত করে তিনি বলেন,
বাংলাদেশের মানুষের ভোটের অধিকার সহ মৌলিক অধিকার প্রতিষ্ঠা না-হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে ইনশাআল্লাহ।


সভায় আরো উপস্থিত ছিলেন, এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম সদস্যসচিব অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন, এম আমজাদ খান, যুবপার্টির সদস্য সচিব শাহাদাতুল্লাহ টুটুল, যুগ্ম সদস্য সচিব হাদিউজ্জামান খোকন, মাসুদ জমাদ্দার রানা, সুলতানা রাজিয়া, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আব্দুল হালিম খোকন, যুগ্ম সদস্যসচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর, মহানগর উত্তরের সদস্যসচিব ফিরোজ কবির, কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল হালিম নান্নু, রুনা হোসাইন, শাহিনুর আক্তার শীলা, সুমাইয়া শারমিন ফারহানা, আমিরুল ইসলাম নুর, সেলিম খান, আব্দুর রব জামিল, রিপন মাহমুদ, মশিউর রহমান মিলু, ছাত্রপক্ষের আহবায়ক মোহাম্মদ প্রিন্স, সদস্যসচিব আশরাফুল ইসলাম নির্ঝর, পল্টন থানার আহবায়ক আব্দুল কাদের মুন্সি, রনি মোল্লা, সিএম আরিফ সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com