পঞ্চগড়-১ আসন
নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনের ব্যাখ্যা দিলেন নাঈমুজ্জামান ভুইয়াঁ
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২৩, ১৫:৪৪
নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনের ব্যাখ্যা দিলেন নাঈমুজ্জামান ভুইয়াঁ
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে পঞ্চগড়-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ নাঈমুজ্জামান ভুইয়াঁ আদালতে সশরীরে হাজির হয়ে আচরণ বিধি লঙ্ঘনের ব্যাখ্যা দিয়েছেন।


৬ ডিসেম্বর, বুধবার দুপুর ১২টা ৩০ মিনিটে অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও পঞ্চগড় যুগ্ম জেলা ও দায়রা জজ মোছা. মার্জিয়া খাতুনের আদালতে সশরীর উপস্থিত হয়ে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে লিখিত ব্যাখ্যা দেন নাঈমুজ্জামান ভুইয়াঁ।


এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, সরকার দলীয় প্রার্থী হিসেবে আমরাও জবাব দিহির বাইরে না। আর যিনি আমার সমাবেশ থেকে বক্তব্য দিয়েছিলেন সেটি আমার কাছে গ্রহণযোগ্য না। ওইটা আমার কোন নির্বাচনি সমাবেশ ছিলনা। ভবিষ্যতে আমার সমাবেশ থেকে যাতে কেউ এ ধরনের বক্তব্য না দেন সেই ব্যাপারে আমি সতর্ক থাকবো ।


নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে গত মঙ্গলবার নির্বাচনি এলাকা-১ পঞ্চগড়-১-এর নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং পঞ্চগড়ের যুগ্ম জেলা ও দায়রা জজ মোছা. মার্জিয়া খাতুন স্বাক্ষরিত চিঠিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নাঈমুজ্জামান ভুইয়াঁকে অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও পঞ্চগড় যুগ্ম জেলা ও দায়রা জজ মোছা. মার্জিয়া খাতুনের দপ্তরে বুধবার ১২.৩০ মিনিটে সশরীরে হাজির হয়ে কারণ দর্শানোর কথা বলা হয়।


চিঠি সূত্রে জানা যায়, নাঈমুজ্জামান ভূইয়া গত শনিবার রাত ১০ থেকে ১১টার দিকে কর্মী-সমর্থকদের নিয়ে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের পানিমাছ পুকুরী এলাকায় একটি নির্বাচনী প্রচারণার আয়োজন করেন। সেখানে নাঈমুজ্জামানের উপস্থিতিতে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম পল্লব নির্বাচনি বক্তব্য দেন। এসময় তিনি (আরিফুল ইসলাম) নৌকা মার্কা ও নৌকার প্রার্থীর বিপরীতে কেউ স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন ও নির্বাচনি সংযোগ করলে সেই সব সমর্থকদের হাড়হাড্ডি ভেঙে দিবেন বলে কর্মী-সমর্থদের নির্দেশ দেন এবং বিপরীত প্রার্থীর সমর্থকদেরকে হুমকি প্রদান করেন।


যার ভিডিও বিভিন্ন লোকজন মোবাইলে (মুঠোফোনে) ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে। এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮ এর ১১(ক) এবং ১২ ধারার বিধান লঙ্ঘন হয়েছে। যার প্রেক্ষিতে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল।


বিবার্তা/বিপ্লব/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com