রাজধানীতে সমমনা জোটের বিক্ষোভ মিছিল
প্রকাশ : ০১ নভেম্বর ২০২৩, ১৫:০৮
রাজধানীতে সমমনা জোটের বিক্ষোভ মিছিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপিসহ বিরোধী দলগুলোর দেশব্যাপী তিনদিনের টানা অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী সমমনা জোট।


১ নভেম্বর, বুধবার দুপুরে অবরোধের সমর্থনে পল্টনের আলরাজি কমপ্লেক্সের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে বিজয়নগর মোড় ঘুরে পল্টন পর্যন্ত প্রদক্ষিণ করে। মিছিলে নেতৃত্ব দেন সমমনা জোটের সমন্বয়ক ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ।


এ সময় ড. ফরহাদ বলেন, এই সরকার পুলিশ দিয়ে মামলা-হামলা ও গ্রেফতার চালিয়ে বিরোধী দলকে কোনঠাসা করে আবারও ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন করতে চায়। কিন্তু জনগণ এবার আর কোনো প্রহসনের নির্বাচন মেনে নেবে না। তারা এই সরকারকে আর চায় না। এরই ধারাবাহিকতায় মানুষ হরতাল ও অবরোধকে সমর্থন জানিয়ে রাজপথে নেমে এসেছে।


তিনি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয়তাবাদী শক্তির সকল রাজনৈতিক বন্দিকে অবিলম্বে মুক্তি দিতে হবে। অন্যথায় সমস্ত দায় সরকারকে বহন করতে হবে।


কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, গণদলের চেয়ারম্যান এ.টি.এম. গোলাম মাওলা চৌধুরী ও মহাসচিব আবু সৈয়দ, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এম.এন. শাওন সাদেকী ও মহাসচিব ইঞ্জিনিয়ার আব্দুল বারিক, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সৈয়দ নূরুল ইসলাম ও পলিট ব্যুরোর সদস্য বাবু লাল মন্ডল, এনডিপির চেয়ারম্যান ক্বারী আবু তাহের ও মহাসচিব আব্দুল্লাহ আল হারুন সোহেল, ডেমোক্রেটিক লীগের (ডিএল) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খোকন চন্দ্র দাস ও দলটির কেন্দ্রীয় নেতা অ্যাড. মো. আকবর হোসেন, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির (বিএমজেপি) সভাপতি সুকৃতি কুমার মণ্ডল ও মহাসচিব দিলীপ কুমার দাস, জনতা অধিকার পার্টির চেয়ারম্যান তারিকুল ইসলাম ভূইয়া ও সাধারণ সম্পাদক রাজা রহমান, এনপিপির প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম, ঢাকা মহানগর শাখার নেতা নজরুল ইসলাম, মো. বাবুল, মো. জুলহাস, মো. ফরহাদসহ সমমনা জোটের নেতৃবৃন্দ।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com