রাজনীতি
দেশে বেগম খালেদা জিয়ার আর কোন চিকিৎসা নেই : রিজভী
প্রকাশ : ১৫ অক্টোবর ২০২৩, ১৯:০৩
দেশে বেগম খালেদা জিয়ার আর কোন চিকিৎসা নেই : রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন,আজ দেশে এতো অনিয়ম, দমন নিপীড়নের মধ্যেও চিকিৎসক সমাজ, প্রকৌশলী সমাজ, কৃষিবিদ, ছাত্র, জনতা, গ্রামের কুটিরে কুটিরে,পদ্মা মেঘনার ঢেউয়ে,গাছের পাতায় পাতায় মরমরে আজ বেগম খালেদা জিয়ার মুক্তি ধ্বনিত হচ্ছে। এই মুক্তির ধ্বনি আপনি শেখ হাসিনা আর আটকাতে পারবেন না।


১৫ অক্টোবর, রবিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


রুহুল কবির রিজভী বলেন, ডাক্তাররা বলেছেন, দেশে বেগম খালেদা জিয়ার আর কোন চিকিৎসা নেই। করোনার সময় তো অনেক মানুষ মারা গেছে, কই তার তো কোন চিকিৎসা করেননি। ডেঙ্গুর সময়ও একই অবস্থা, এই রোগ উপসম করার জন্য যে ওষুধ দরকার সেটাও আপনি পারেননি। আর লিভার সিরোসিস এর মতো জটিল বিষয় গুলো, ডাক্তারা বলেছেন, অথচ আপনি কানে নিচ্ছেন না।


কারগারে যাওয়ার পূর্বে বেগম জিয়া সম্পূর্ণ সুস্থ ছিলেন উল্লেখ করে তিনি বলেন, সুস্থ মানুষ তিনি লন্ডনে গেলেন, ওখান থেকে তিনি সুস্থ মানুষ ফিরলেন। আর জেলে নেয়ার পর সেই মানুষটা কেন হুইল চেয়ারে করে বের হলেন, এইটা প্রশ্ন, এইটা তো চিকিৎসকদেরও প্রশ্ন।


তিনি বন্দি তাকে সম্পূর্ণ মুক্তি দেয়া হয়নি। তাকে শর্ত সাপেক্ষে মুক্তি দেয়া হয়েছে। এখন তাকে ১৫ দিন , ২০ দিন পর পর হাসপাতালে নেয়া হচ্ছে, খুব গুরুতর পরিস্থিতি। শেখ হাসিনার লন্ডনের সেই বক্তব্যের মধ্য দিয়ে প্রমানিত হয় , তিনি বেগম খালেদা জিয়াকে দুনিয়া থেকে সরানোর ছক কষছেন। বাংলাদেশের এক নম্বর সেডিস (যে অন্যের ক্ষতি করে আনন্দ পায়) হলেন শেখ হাসিনা এবং দুই নম্বর সেডিস হলেন আইনমন্ত্রী।


বিএনপির এই মুখপাত্র বলেন,‘এই সরকারকে আর বিশ্বাস করা যায় না, জাতির প্রত্যেকটিই ভেন্টিলেশনের (শ্বাস প্রশ্বাস) ঢাকনা বন্ধ কর দিয়েছে সরকার। এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে এই অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিদায় করতে হবে।’


এই সরকারের অধীনে কিভাবে নির্বাচন হবে প্রশ্ন রেখে রিজভী বলেন, ১৮ সালের মতো নির্বাচনের আগেই গ্রেফতার করছে, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দিয়ে মিথ্যা, মামলা দিয়ে যাচ্ছে। এদের অধীনে নির্বাচন হলে ভোটের আগেই বিএনপির ৩০০ আসনের প্রার্থীদের মামলা দিয়ে গ্রেফতার করবে। আর মাঠ শূন্য করে একতরফা নির্বাচন করবে।


বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে এই মানববন্ধনের আয়োজন করে চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।


সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে ও মহাসচিব ডা. মো. আবদুস সালাম এবং সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. মো. মেহেদী হাসানের যৌথ পরিচালনায় আরও অংশগ্রহণ করেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান, ড্যাবের কেন্দ্রীয় নেতা ডা. একেএম আজিজুল হক, ডা. সিরাজ উদ্দিন আহমেদ প্রমুখ।


মানববন্ধন শেষে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিক্ষোভ মিছিল করেন তারা।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com