রাজনীতি
কয়েকদিনের মধ্যে জনগণের ক্ষোভ দেখতে পাবেন: প্রধানমন্ত্রীকে রিজভী
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৩, ২০:৪০
কয়েকদিনের মধ্যে জনগণের ক্ষোভ দেখতে পাবেন: প্রধানমন্ত্রীকে রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উদ্দেশ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আপনাকে আর কয়েকদিন মাত্র অপেক্ষা করতে হবে। মানুষের ক্ষোভ কত তীব্র হতে পারে প্রধানমন্ত্রী সেটা আপনার দেখার সময় হয়েছে।


তিনি বলেন, যদি আমাদের আল্লাহর উপর বিশ্বাস থাকে তাহলে আপনার শেষ রক্ষা হওয়ার কথা না। নমরুদরা কখনো জিতে নাই। ফেরাউন কখনো জিতে নাই। হিটলারের অবশেষে তার লাশটাও পাওয়া যায়নি। আপনি (শেখ হাসিনা) মনে করেছেন সবাই নীরব নিস্তব্ধ কিন্তু মানুষের হৃদয়ে কান্না বয়ে যাচ্ছে এই কান্না যখন আগ্নেগিরির অগ্নুৎপাতের মত হবে সেই আগুনে আপনার অবৈধ সরকার পুড়ে ছারখার হয়ে যাবে।


১৪ অক্টোবর, শনিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ঢাকাস্থ ফেনী জেলা জাতীয়তাবাদী পরিষদ আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।


রিজভী বলেন, কোনো অন্যায়ের কাছে দেশনেত্রী বেগম খালেদা জিয়া কখনো মাথা নত করেননি। তিনি কখনো দেশ ছেড়ে যাননি। শেখ হাসিনা গিয়েছিল। তারপরে তিনি মইনুদ্দিন ফখরুদ্দিনকে বললেন, বেগম খালেদা জিয়া দেশে রয়েছে আমিও যাব। তারপরে তিনি তাদের সাথে মাস্টারপ্ল্যান করে ক্ষমতায় আসলেন। এরপরে শুরু হয়েছে একটু একটু করে আমাদের সার্বভৌমত্ব দুর্বল করার চক্রান্ত।


তিনি বলেন, ওবায়দুল কাদের বলেছেন তলে তলে সব ঠিক করেছেন দিল্লি ও তাদের পাশে আছে। কিন্তু দেশের জনগণ তাদের পাশে নাই প্রকারন্তে এটাও তারা বলেছেন। যে যারা তাদেরকে পছন্দ করে না তাদেরকেও তলে তলে ম্যানেজ করেছে এটা থেকে প্রমাণিত হয় দেশের জনগণ তাদের সাথে নেই। তারা চেষ্টা করছে নিজেদেরকে টিকিয়ে রাখার জন্য। তাদের গণতন্ত্র হত্যা দুঃশাসন জোর করে ক্ষমতা দখল এগুলোর জন্য পৃথিবীর গণতন্ত্রকামী দেশগুলো যারা সমালোচনা করছেন তাদেরকে ম্যানেজ করার চেষ্টা করছেন। কিন্তু সবাই তো ম্যানেজ হবে না।


আওয়ামী লীগের উদ্দেশ্য বিএনপির এই নেতা বলেন, আপনারা যদি জনগণের পক্ষে থাকতেন তাহলে তলে তলে ম্যানেজ করার কথা বলতেন না। আপনারা এত ম্যানেজ করছেন সুষ্ঠু নির্বাচনের ম্যানেজ করছেন না কেন? একটা সুষ্ঠু নির্বাচন দেওয়ার জন্য আপনি পদত্যাগ করবেন এটা দেশের মানুষ বিশ্বাস করে। একটা নিরপেক্ষ সরকার দিন। আমরা তো বলছি না বিএনপির মনোনীত কোন প্রার্থীকে দিন। যিনি কোন দলের পক্ষপাতিত্ব করবেন না সবাই যাকে পছন্দ করে বিশ্বাস করবে তাকে দিন। তত্ত্বাবধায়ক সরকার দিতে শেখ হাসিনারা এত বাধছে কেন? তলে তলে সব ম্যানেজ করছেন। জনগণকে ম্যানেজ করার জন্য নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার দিচ্ছেন না কেন?


এ সময় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য রেহেনা আক্তার রানু ও আবু তালেব উপস্থিত ছিলেন।


বিবার্তা/এমই/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com