শর্তসাপেক্ষে সরকারি দলের সঙ্গে সংলাপে রাজি বিএনপি: ফখরুল
প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ১৯:৩০
শর্তসাপেক্ষে সরকারি দলের সঙ্গে সংলাপে রাজি বিএনপি: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচনকালীন সরকার কিভাবে গঠন হবে, সে বিষয়ে যদি সংলাপ হয়, তা নিয়ে সরকারি দলের সঙ্গে সংলাপ হতে পারে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


তিনি বলেছেন, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি সরকার মেনে নেওয়ার ঘোষণা দিলেই কেবল সরকারের সঙ্গে সংলাপে বসা যেতে পারে। এছাড়া সরকারের সঙ্গে অন্য কোনো বিষয়ে সংলাপ হবে না।


১১ অক্টোবর, বুধবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেছেন মির্জা ফখরুল। গত সোমবার বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন তিনি।


সরকার আবারও একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে, অভিযোগ করে মির্জা ফখরুল বলেছেন, সরকার দেশকে সাংঘর্ষিক অবস্থার দিকে ঠেলে দিচ্ছে। আমরা তাদের সতর্ক করে বলতে চাই, ২০১৪ বা ২০১৮ সালের মতো নির্বাচন দেশে আর কোনদিন হবে না।


‘বিএনপি সমঝোতার পথ বন্ধ করেছে' বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের কাছে যে বক্তব্য রেখেছেন, সেটা সর্বাংশে মিথ্যা বলেও দাবি করেন মির্জা ফখরুল।


বিএনপির মহাসচিব বলেন, ওবায়দুল কাদের যা বলেছেন, তা বাজে কথা। এটা যে কত বড় মিথ্যা কথা, আপনারা সেটা ভালো করেই জানেন। আমরা বরাবরই বলে এসেছি, একটা বিষয় আলোচনা হতে পারে, অন্য কোনো বিষয় না সেটা হচ্ছে নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার বিষয়ে।


তবে, এই সংলাপে বসার ক্ষেত্রে শর্তও দেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, এ ব্যাপারে অবশ্যই সরকারকে আগে ঘোষণা দিতে হবে যে, তারা দলীয় সরকারের অধীনে নির্বাচন করবে না। তারপর কিভাবে নির্বাচনকালীন নিরপেক্ষ-নির্দলীয় সরকার ব্যবস্থা হতে পারে, তা নিয়ে কথা বলা যাবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com