১৫ নেতাকে কারাদণ্ডের ঘটনায় ফখরুলের উদ্বেগ
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ২২:৫৪
১৫ নেতাকে কারাদণ্ডের ঘটনায় ফখরুলের উদ্বেগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নাশকতার এক মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আহসান হাবিব লিংকনসহ ১৫ জনের চার বছরের কারাদণ্ড দেওয়ায় ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


৯ অক্টোবর, সোমবার এক বিবৃতিতে এ দাবি বিএনপি মহাসচিব বলেন, ‘ক্ষমতাসীন দল এতটাই বেপরোয়া হয়ে নিজেদের অতি ক্ষমতাধর মনে করছে। তারা রাষ্ট্রের সব সাংবিধানিক প্রতিষ্ঠানকে নিজেদের করায়ত্ত্ব করতে উঠেপড়ে লেগেছে। শুধু নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য সাধনের জন্য আইন-আদালত, প্রশাসনসহ সব ক্ষেত্রে বেআইনি প্রভাব বিস্তারে মেতে উঠেছে সরকার। অবৈধ আওয়ামী সরকার এখন দেশব্যাপী গ্রেফতার ও মিথ্যা মামলায় বিএনপি নেতাকর্মীদের সাজা দিয়ে ক্ষমতার দাপট খাটাচ্ছে। তাই বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মো. শাহজাহান, সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আহসান হাবিব লিংকনসহ ১৫ জনের চার বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।


তিনি বলেন, ফ্যাসিস্ট আওয়ামী সরকার ক্রমাগতভাবে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে বলেই জুলুম ও উৎপীড়নের পন্থা অবলম্বন করে একের পর এক গণবিরোধী পদক্ষেপ নিচ্ছে। কিন্তু আওয়ামী দুঃশাসন যত নির্দয়ই হোক দেশের স্বাধীনতাকামী সাহসী জনগণ এখন ঐক্যবদ্ধ, যেকোনো ষড়যন্ত্র রুখে দিতে জনগণ দৃঢ়প্রতিজ্ঞ। ইতিহাস সাক্ষ্য দেয় কোনো স্বৈরাচার গণতান্ত্রিক আন্দোলনকে দমিয়ে রাখতে পারেনি। তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। বর্তমান জনবিচ্ছিন্ন সরকারের জন্যও একই পরিণতি সন্নিকটে।


বিএনপি মহাসচিব অবিলম্বে বিএনপি নেতাদের বিরুদ্ধে দায়ের করা বানোয়াট মামলা প্রত্যাহার করে তাদের সাজা বাতিলের জোর আহ্বান জানান।


বিবার্তা/এমই/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com