খালেদা জিয়াকে নিয়ে রাজনৈতিক ‘নোংরামী খেলা’ বন্ধের আহ্বান ড্যাবের
প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৩, ১৬:৪৪
খালেদা জিয়াকে নিয়ে রাজনৈতিক ‘নোংরামী খেলা’ বন্ধের আহ্বান ড্যাবের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবন নিয়ে রাজনৈতিক নোংরামী খেলা বন্ধের আহ্বান জানিয়েছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।


৬ অক্টোবর, শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম এক যৌথ বিবৃতিতে এ কথা বলেন।


গুরুতর অসুস্থ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে সরকারের নিষ্ঠুর আচরণে গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেছেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর নেতৃবৃন্দ।


তারা সাবেক প্রধানমন্ত্রীর জীবন নিয়ে প্রতিহিংসা পরায়ন রাজনৈতিক খেলা বন্ধ করে অনতিবিলম্বে উন্নত চিকিৎসার জন্যে তাকে বিদেশে পাঠানোর জোর দাবি জানিয়েছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জীবনে অনাকাঙ্খিত কোন অঘটন ঘটলে তার দায় সরকারকেই বহন করতে হবে বলে উল্লেখ করেছেন ড্যাব এর চিসিৎসকবৃন্দ।


বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জীবন যখন বিপন্ন তখন সরকারের মন্ত্রীরা আইনের বানোয়াট ব্যাখ্যা দিয়ে তাকে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করছেন। তারা মনে করেন চিকিৎসার জন্যে সাবেক প্রধানমন্ত্রীকে বিদেশে পাঠানোতে আইন কোন বাধা নয়, সরকারের সদিচ্ছাই যথেষ্ট। সাজা স্থগিত করে মুক্তির সরকারি যে আদেশ জারি করা হয়েছে তাতে দেয়া শর্ত তুলে নিলেই যেকোন মুহূর্তে তাকে বিদেশে পাঠানো সম্ভব। তা না করে সরকার তাদের ক্ষমতার অপব্যবহারের হাতিয়ার হিসেবে খালেদা জিয়ার জীবনকে ব্যবহার করছে বলে যে অভিযোগ উঠেছে, তা অত্যন্ত নির্মম, অমানবিক ও অরুচিকর।


বিবৃতিতে ড্যাব এর নেতারা বলেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রগতিতে বেগম খালেদা জিয়ার অবদান অতুলনীয়। তিনি কেবল সাবেক সফল প্রধানমন্ত্রীই নন, সাবেক প্রেসিডেন্ট ও সেনা প্রধানের স্ত্রী। মহান মুক্তিযুদ্ধের ঘোষক ও সেক্টর কমান্ডারের সহধর্মিনী। দেশের সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। তাই ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর চিকিৎসকবৃন্দ বেগম খালেদা জিয়ার জীবনের সঙ্কটাপন্ন অবস্থায় সরকারের নিষ্ঠুর আচরণে মর্মাহত ও গভীরভাবে উদ্বিগ্ন। তারা বেগম খালেদা জিয়ার জীবন নিয়ে হাসিতামশা বন্ধ করার জন্যে সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন। সঠিক চিকিৎসার অভাবে খালেদা জিয়ার কিছু হলে দেশের অপামর জনগণকে সাথে নিয়ে রাজ পথের আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারের পতন ঘটানো হবে। ইনশাআল্লাহ।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com