বিএনপি গণতান্ত্রিক দল দাবি করলেও তারা অসাংবিধানিক কথা বলে : হানিফ
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ১৬:০১
বিএনপি গণতান্ত্রিক দল দাবি করলেও তারা অসাংবিধানিক কথা বলে : হানিফ
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া -৩ আসনের এমপি মাহবুবউল আলম হানিফ বলেছেন, “বিএনপি গনতান্ত্রিক দল দাবি করলেও তারা অসাংবিধানিক কথা বলে। বিএনপি আমাদের সাথে নির্বাচন করতে চায় না কারণ তারা নির্বাচনকে ভয় পায়। কারণ তাদের নির্বাচনে ফল পাওয়ার কোনো সম্ভাবনা নেই।”


বুধবার (৪ অক্টোবর) বেলা ১১ টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা এ সভার আয়োজন করে।



তিনি আরো বলেন, “বিএনপির তো কোনো নেতাই নেই। খালেদা জিয়া দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত এছাড়া দেশকে নেতৃত্ব দেয়ার মতো শারীরিক অবস্থা নেই তার। এছাড়া তারেক রহমানও হত্যা, অর্থ লুটপাটের দায়ে দণ্ডপ্রাপ্ত। তারেকের মধ্যে জনগণ ভয়ংকর মানসিকতা দেখেছে। এরপরেও কি জনগণ তাদের দিকে মুখ ফিরে তাকাবে? এজন্য তারা নির্বাচন করতে চায় না।”


আলোচনা সভায় ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, “আমরা একসময় বুক ফুলিয়ে নেলসন ম্যান্ডেলা, ইয়াসির আরাফাত, মার্শাল টিটোসহ ডজনখানেক নেতার নাম উচ্চারণ করতাম যারা বিশ্বকে নেতৃত্ব দিয়েছে। আজকে এমন যে কয়েকজন সীমিত নেতার নাম উচ্চারণ করা যায় তার মধ্যে শেখ হাসিনা অন্যতম। সম্প্রতি আমরা বিশ্বাঙ্গনে জননেত্রী শেখ হাসিনার অবস্থান দেখতে পাই। সেখানে বিশ্বনেতারা হুমড়ি খেয়ে পড়েন তার কাছে আসার জন্য। তার নেতৃত্বের গুণে তিনি বিশ্বের জননন্দিত নেতায় পরিণত হয়েছেন। আজকে শেখ হাসিনার দর্শন জাতিসংঘ গ্রহণ করেছে। এই দর্শনের ভিত্তিতে বিশ্ব পরিচালিত হবে সেই স্বপ্ন আমরা দেখতে চাই।”



আলোচনা সভায় বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া -৩ আসনের এমপি মাহবুবউল আলম হানিফ।


প্রধান আলোচক হিসেবে ছিলেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। সম্মানিত অতিথি হিসেবে ছিলেন সাবেক প্রো-ভিসি অধ্যাপক ড. এম. শাহিনুর রহমান ও বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কামরুল ইসলাম।


সভায় স্বাগত বক্তব্য রাখেন বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিয়া মো. রাশিদুজ্জামান।


বিবার্তা/তাজমুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com