রাজনীতি
ঢাকায় বিএনপির শ্রমিক কনভেনশনের স্থান পরিবর্তন
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৫১
ঢাকায় বিএনপির শ্রমিক কনভেনশনের স্থান পরিবর্তন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে একদফা আন্দোলনের অংশ হিসেবে আগামী ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমিক কর্মচারী কনভেনশন করবে বিএনপি।


ওইদিন ঢাকার গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চের বহিরাঙ্গন মাঠে এই কনভেনশন আয়োজনের প্রস্তুতি নিয়েছিল দলটি। তবে একই দিন কাছাকাছি স্থানে অপর একটি সংগঠনের সমাবেশ থাকায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে শ্রমিক কনভেনশনের স্থান পরিবর্তন করেছে বিএনপি।


পরিবর্তিত স্থান অনুযায়ী, ওইদিন সকাল ১০টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত মতিঝিল আইডিয়াল হাইস্কুলের সামনে থেকে টিএনটি কলেজ পর্যন্ত (উত্তর পাশে) রাস্তায় এই শ্রমিক কনভেনশন করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এই বিষয়টি জানিয়ে এবং পরিবর্তিত স্থানে শ্রমিক কর্মচারী কনভেনশন করার অনুমতি চেয়ে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর চিঠি দিয়েছে জাতীয়তাবাদী শ্রমিক দল।


শ্রমিক দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু প্রেরিত চিঠিতে বলা হয়েছে, আগামী ৩০ সেপ্টেম্বর ‘জাতীয় শ্রমিক কর্মচারী কনভেনশন-২০২৩’ ঢাকা মহানগর নাট্যমঞ্চের বহিরাঙ্গন মাঠে অনুষ্ঠানের যাবতীয় আয়োজন সম্পন্ন করা সত্ত্বেও কাছাকাছি স্থানে অপর একটি সংগঠনের সমাবেশ থাকায় নিরাপত্তাজনিত কারণে আমাদের অন্যত্র আয়োজনের জন্য আপনাদের পক্ষ থেকে পরামর্শ প্রদান করেছেন।


তদপ্রেক্ষিতে মহানগর নাট্যমঞ্চের বহিরাঙ্গন মাঠের পরিবর্তে মতিঝিল আইডিয়াল হাইস্কুলের সামনে হতে টিএনটি কলেজ পর্যন্ত (উত্তর পাশে) রাস্তায় সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত বাংলাদেশের দ্রব্যমূল্য, মজুরি কমিশন, জাতীয় বেতন স্কেল ও ন্যূনতম মজুরিসহ শ্রমপরিস্থিতি নিয়ে শ্রমিক কর্মচারী কনভেনশনটি অনুষ্ঠিত হবে। বিষয়টি আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অবহিত করা হলো।


বিএনপি ও শ্রমিক দল সূত্রে জানা গেছে মধ্য, বাম, ডান মিলে ১৫টি শ্রমিক সংগঠন এবং জাতীয়তাবাদী শ্রমিক দল যৌথভাবে এই কনভেনশনের আয়োজন করছে।


বিএনপির দাবি, বহুদিন পর এই শ্রমিক কর্মচারী কনভেনশন বাংলাদেশে শ্রমিক অধিকার এবং গণতান্ত্রিক আন্দোলনে নতুন মাত্রা যোগ করবে।


বিবার্তা/এমই/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com