আঘাত করলে পাল্টা জবাব দেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে: গয়েশ্বর
প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ২২:৪৩
আঘাত করলে পাল্টা জবাব দেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে: গয়েশ্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমরা যুগ যুগ ধরে শুধু মার খাব না। মার খাওয়ার জন্য তো দেশ স্বাধীন করিনি। কেউ আঘাত করলে পাল্টা জবাব দেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। যারা জনগণের সঙ্গে প্রতারণা করে তাদের ছেড়ে দেয়া যাবে না।


৩১ আগস্ট, বৃহস্পতিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ১ সেপ্টেম্বর বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করা হয়। সভার শুরুতে বিভিন্ন সংগীত পরিবেশনা করেন জাসাসের শিল্পীরা।


গয়েশ্বর বলেন, আমরা কোনো প্রাণহানি চাই না। শান্তিপূর্ণভাবে এই সরকারের পদত্যাগ চাই। শেষ নিশ্বাস পর্যন্ত শেখ হাসিনার পতনের জন্য মাঠে থাকব। শেখ হাসিনার পতনের আগে গয়েশ্বর রায় চিতায় উঠবে না। তার পতন করেই চিতায় উঠব।


তিনি বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর দিন আনন্দের হলেও আমি আনন্দিত নই। কারণ যাকে ঘিরে আমাদের সব, সেই নেত্রী বেগম খালেদা জিয়া আমাদের মাঝে অনুপস্থিত। আজকে খালেদা জিয়াকে বন্দি করে বলছেন- কে হবেন প্রধানমন্ত্রী? সেটি বিষয় নয়। বিষয় হলো- তাকে মুক্তি দিতে হবে। প্রধান বিচারপতি বিদায় বেলায় বললেন, বিচার বিভাগ যেন রাজনীতির ঊর্ধ্বে থাকে। তাহলে আপনি কী বলতে পারবেন যে, খালেদা জিয়া কেন জামিন পেলেন না? আপনি তো দায়িত্বে ছিলেন।


তিনি আরো বলেন, যে মামলার পরবর্তী তারিখ ১ থেকে দেড় মাস পর দেয়ার কথা, সেখানে কদিন পর পর তারিখ নির্ধারণ করছে। আমার মনে হয় আমাদেরকে আর বেশিদিন কোর্টে যাওয়া লাগবে না। কোর্টে যাবেন শেখ হাসিনা। তবে তিনি এই লুটেরাদের নিয়ে ক্ষমতায় থাকতে পারবেন না।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী।


সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, বরকত উল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, ডা. জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া, মো. আব্দুস সালাম, আমানউল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ বক্তব্য দেন।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com