ইউনূসকে নিয়ে বিএনপির নতুন খেলা শুরু: কাদের
প্রকাশ : ৩০ আগস্ট ২০২৩, ১৭:৩০
ইউনূসকে নিয়ে বিএনপির নতুন খেলা শুরু: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আন্দোলনে ভাটা পড়ায় বিএনপি ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে নতুন খেলা শুরু করেছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বাংলাদেশের মাটিতে তাদের এই অশুভ খেলা খেলতে দেওয়া হবে না।


৩০ আগস্ট, বুধবার সচিবালয়ে জাতির পিতার ৪৮তম শাহাদতবার্ষিকীর আলোচনা সভায় এ কথা বলেন তিনি।।


বিএনপির আন্দোলন এখন আর জমে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুলরা আন্দোলন করে গোলাপবাগের গরুর হাটে হোঁচট খেয়েছেন। আন্দোলন এখন আর জমে না। বাজারে ভাটা পড়েছে। এমতাবস্থায় আবার নতুন খেলা ড. ইউনূসকে নিয়ে শুরু করেছেন তারা। ওয়ান-ইলেভেনের দুঃস্বপ্ন দেখছেন।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ওয়ান-ইলেভেনে ইউনূস কম চেষ্টা করেননি। সেই নাগরিক ঐক্য। তখনো তার খায়েস ছিল, সেই খায়েস পূর্ণ হয়নি। এখন জানি, বাংলাদেশের ভূখণ্ড নিয়ে বিশ্বের অনেক মোড়লের স্বপ্ন আছে।


তিনি বলেন, যারা একদিকে ইউনূসের মামলা স্থগিত করতে বলেন, মামলা কীভাবে স্থগিত হবে? মামলার কাগজপত্র, দলিল দস্তাবেজ ঠিক আছে কি না, দেখেন। আপনারা হাওয়ায় একটা বিবৃতি ছেড়ে দিলেন। আবার এরসঙ্গে একটু দ্বিধা লাগে, যখন অবাধ-সুষ্ঠু নির্বাচনের দাবি করা হয়। তারা বাংলাদেশের নির্বাচনকে বানচাল করতে চান। বাংলাদেশে নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ ভণ্ডুল করতে নতুন প্ল্যাটফর্ম করতে চান। পরিষ্কার বলতে চাই, বাংলাদেশের মাটিতে এই অশুভ খেলা আমরা খেলতে দেব না।


ড. ইউনূসের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর যে মানুষ একটা শোকও প্রকাশ করেনি। চার জাতীয় নেতাকে কারাগারে হত্যা করা হয়েছে, একটা কথাও বলেননি। আপনারা বিবেককে জিজ্ঞাসা করুন, এই ড. ইউনূস আমাদের শহীদ মিনারে যান, কোনোদিন গেছেন? জাতীয় স্মৃতিসৌধে যান, কোনোদিন গেছেন? আমাদের বন্যা, জলোচ্ছ্বাসে তিনি কখনো এসেছেন? তিনি কী কখনো সহানুভূতি প্রকাশ করেছেন?


প্রশ্ন রেখে ওবায়দুল কাদের আরও বলেন, ভয়াবহ করোনায় সময়ও তিনি কোনো কথা বলেননি। আমাদের দেশে রক্তের বন্যা বইয়ে যায়, ড. ইউনূস কথা বলেননি। আমি চাই, যেই মানুষ আমার সুখে-দুঃখে নেই, সেই মানুষের জন্য আমাদের এতো মায়াকান্না কেন? তিনি আমাদের সুখ-দুঃখে কষ্টের সময় নেই। তার জন্য আমাদের এতো দরদ কেন?


মন্ত্রী বলেন, নোবেল পেয়ে অপরাধ করেও অব্যাহতি পেয়ে যাবেন, এটা কোন দেশের আইনে আছে। শ্রমিকের অর্থ আত্মসাৎ করেন যিনি, তার মতো নোবেল বিজয়ী শ্রেষ্ঠ সন্তানের আমাদের প্রয়োজন কী? শ্রমিকের অর্থ আত্মসাৎ করেছেন। তার বিরুদ্ধে মামলা করেছেন শ্রমিকরা।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com