সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসমাবেশ চলছে
প্রকাশ : ৩১ জুলাই ২০২৩, ১৫:৫৩
সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসমাবেশ চলছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীদের হামলার প্রতিবাদে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশ শুরু করেছে দলটি।


সোমবার (৩১ জুলাই) বিকেলে ৩ টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে এ সমাবেশের শুরু হয়।


সমাবেশে অংশ নিতে সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর থেকেই দলটির নেতাকর্মীরা জড়ো হতে শুরু করে।


সরেজমিনে দেখা যায়, মৎস্য ভবন থেকে শাহবাগ পর্যন্ত রাস্তার দুই পাশে নেতাকর্মীরা উপস্থিত হচ্ছে। এখান থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে ঢাকা মহানগর বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সমাবেশস্থলে আসছে।


এসময় দেখা যায়, বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিলে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছে। তাদের হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্লে কার্ড। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠছে সোহরাওয়ার্দী উদ্যান।


সমাবেশ শুরুর আগে গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে মিছিল নিয়ে আসতে থাকে দলটির নেতাকর্মীরা। তবে সমাবেশ শুরুর আগেই বৃষ্টি কমে যায়। সমাবেশের জন্য ৪টি ট্রাকের উপর অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে ।


প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম। সঞ্চালনায় থাকবেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে সদস্য সচিব আমিনুল হক ও তানভীর আহমেদ রবিন।


বিএনপি ছাড়াও যুগপৎ আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চ, জাতীয়তাবাদী সমমনা জোট, গণঅধিকার পরিষদ, লেবার পার্টি, এনডিএম একই কর্মসূচি পালন করছে।


সমাবেশে কেন্দ্র করে জনসমাবেশ এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।


বিবার্তা/এমই/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com