বিএনপির কর্মসূচি প্রসঙ্গে ওবায়দুল কাদের
‘ঢাকার প্রবেশ মুখে অবস্থান করলে যাওয়ার রাস্তা বন্ধ করে দেব’
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ২০:০৪
‘ঢাকার প্রবেশ মুখে অবস্থান করলে যাওয়ার রাস্তা বন্ধ করে দেব’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ বঙ্গবন্ধু, শেখ হাসিনার বিষয়ে অতন্দ্র প্রহরীর মতো অবস্থান করবে। আপনারা ঢাকার প্রবেশমুখে অবস্থান করবেন। আমরা তাহলে আপনাদের যাওয়ার রাস্তা বন্ধ করে দেব। আমরা কারো চোখ রাঙানিকে ভয় পাই না।


২৮ জুলাই, শুক্রবার বিকেল আওয়ামী লীগের অঙ্গ সংগঠন যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।


বিএনপি আয়োজিত মহাসমাবেশে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষণা দিয়েছেন, আগামীকাল সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকার সব গুরুত্বপূর্ণ প্রবেশপথে অবস্থান কর্মসূচি পালন করবে দলটি। তাদের এমন কর্মসূচি ঘোষণার পর এ কথা বলেন ওবায়দুল কাদের।


তিনি বলেন, আওয়ামী লীগ দেশি-বিদেশি কারো চোখ রাঙানিকে ভয় পায় না। বলতে চাই, আওয়ামী লীগের শিকড় অনেক গভীরে। সহজে আওয়ামী লীগকে উৎখাত করা যাবে না।


ওবায়দুল কাদের বলেন, খেলা হবে। দুর্নীতি, লুটপাট, অর্থপাচারকারী, ভোট চুরির বিরুদ্ধে খেলা হবে। তারেকের হাওয়া ভবনের বিরুদ্ধে, ভোট ডাকাতির বিরুদ্ধে, ভুয়া কেয়ার টেকারের বিরুদ্ধে, এক দফার বিরুদ্ধে খেলা হবে। এক দফা নয়া পল্টনের কাদা পানিতে আটকে গেছে। ক্ষমতা ফিরে পেতে তারেক রহমান লন্ডনে বসে ফরমায়েশী দিচ্ছেন। আর এখানে বসে ফখরুল-আমির সাহেবরা লাফালাফি করছেন।


প্রধানমন্ত্রীকে বলছেন-গণভবন ছেড়ে দিতে। তাদের কথায় প্রধানমন্ত্রী গণভবন ছেড়ে দেবেন? আমরা কি বসে বসে ললিপপ খাবো? আমি বলতে চাই, জনগণ প্রধানমন্ত্রীকে গণভবনে বসিয়েছে। জনগণ যত দিন চাইবে তত দিন প্রধানমন্ত্রী গণভবনেই থাকবেন। তারেক রহমান কিছুই করতে পারবে না। ক্ষমতার ময়ূর সিংহাসন পেতে তারেক রহমান লাফালাফি করছেন। তিনি পুলিশ, প্রশাসনকে ধমক দিচ্ছেন। ফখরুল সাহেবকে বলছেন আন্দোলনে যেতে। টাকার অভাব হবে না বলে জানাচ্ছেন। বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


এ সময় তারেকের উদ্দেশ্য তিনি আরো বলেন, তোমার বাবাও দম্ভসারে বলেছিল, টাকা কোনো সমস্যা না। কোথায় তোমার বাবা? আর তারেক এতো টাকা পেল কোথায়? আমেরিকার কিছু কংগ্রেসম্যানকে টাকা দিয়ে লবিষ্ট নিয়োগ করেছে। টাকা দিয়ে আমেরিকার অ্যাম্বাসেডরের কাছে চিঠি লেখে জাতিসংঘের তত্বাবধানে নির্বাচনের প্রস্তাব দিচ্ছে। এত অহঙ্কার, দম্ভ ভালো না। টাকার বাহাদুরী থাকবে না। লন্ডনে বসে নমিনেশন বাণিজ্য করছে তারেক রহমান।


নেতাকর্মীদের উদ্দেশ্য ওবায়দুল কাদের বলেন, আপনারা হতাশ হবেন না। আমাদের প্রধানমন্ত্রী কারো চোখ রাঙানি পরোয়া করেন না। বাবার স্বপ্ন সফল করতে তিনি চেষ্টা করে যাচ্ছেন। তিনি বলেছেন, প্রয়োজনে রক্ত দেবেন তবুও বাবার অঙ্গীকার পূরণ করবেন। রাজনীতির খেলায়, আন্দোলনে আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না।


শান্তি সমাবেশের যৌথ আয়োজন করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগ।


শান্তি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পদক মাহবুবউল আলম হানিফ এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও মির্জা আজম। এছাড়া বক্তব্য রাখবেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক অফজালুর রহমান বাবু, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।


বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com