কদমতলীতে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে নির্বাচনী কর্মশালা
প্রকাশ : ২৬ জুলাই ২০২৩, ২১:৫৭
কদমতলীতে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে নির্বাচনী কর্মশালা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৪ (শ্যামপুর-কদমতলী) নির্বাচনী এলাকায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত নৌকার প্রার্থীকে বিজয়ী করতে কদমতলী থানাধীন ৫৯নং ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


২৬ জুলাই, বুধবার বিকালে রাকিব কিন্ডারগার্টেনের মাঠে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন কদমতলী থানা আওয়ামী লীগের সদস্য ও রাকিব কিন্ডারগার্টেনের প্রধান শিক্ষক রোখসানা বেগম পারুল।


সাবেক ছাত্রনেতা ও কদমতলী থানা আওয়ামী লীগের সদস্য শহীদ মাহমুদ হেমীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক সহকারী একান্ত সচিব ড. মো. আওলাদ হোসেন বলেন, বিএনপি-জামায়াত ও তাদের দোসররা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজনৈতিক মাঠের পানি ঘোলা করছে। নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় আসার সম্ভাবনা না থাকায় পানি ঘোলা করে অনির্বাচিত অগণতান্ত্রিক সরকারকে ক্ষমতায় বসানোর গভীর ষড়যন্ত্র করছে। কিন্তু তাদের স্বপ্ন ক্রমেই ফ্যাকাশে হয়ে যাচ্ছে। তারা বিপুল পরিমাণ অর্থ ব্যয়ে লবিস্ট নিয়োগ করে যুক্তরাষ্ট্র থেকে প্রতিনিধি দল এনেছিল সরকারকে চাপ দেওয়ার জন্য। কিন্তু তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে বিদেশিরা বিএনপির ইচ্ছাতে কোনো সাড়া দেয়নি। মার্কিন যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো সাফ জানিয়ে দিয়েছে যে, কোন পদ্ধতিতে নির্বাচন হবে সেটা বাংলাদেশের অভ্যন্তরীণ ব্যাপার। এমনকি কোন দল নির্বাচনে অংশগ্রহণ করবে কি করবে না এটাও তাদের মাথা ব্যথা নয়। কিন্তু বাংলাদেশের নির্বাচন হতে হবে জনগণের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ।


মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৫ বছরে বাংলাদেশের অর্থনীতি, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, ইত্যাদি সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন-অগ্রগতি হয়েছে। বাংলাদেশ সারা বিশ্বে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ আওয়ামী লীগের নিজস্ব ভোট ব্যাংকের ভোটার ও সাধারণ ভোটারদের ভোটকেন্দ্রে আনতে এই উন্নয়ন ও সমৃদ্ধির ঝুঁড়ি নিয়ে আওয়ামী লীগের প্রকৃত নেতাকর্মীদের সাধারণ ভোটারদের ঘরে ঘরে যেতে হবে, তাদের মোটিভেট করতে হবে। ভোটারদের ভোটকেন্দ্রে উপস্থিত করে নৌকা মার্কায় ভোট কাস্ট করানোর জন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের নির্ঘুম পরিশ্রম করতে হবে। আর তাহলেই জনগণের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে কুচক্রীদের সব চক্রান্ত ভন্ডুল করে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ।


কর্মশালায় ৫৯নং ওয়ার্ডের ৮টি নির্বাচনী কেন্দ্রের ১৬ জন (পুরুষ ও মহিলা) কেন্দ্রনেতা, ৪৮ জন দলনেতাসহ চার শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।


অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কদমতলী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ৫২নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোহাম্মদ নাছিম মিয়া, ৫৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা লিয়াকত মুফতি, শ্যামপুর থানা আওয়ামী লীগের দফতর সম্পাদক শরীফ মোহাম্মদ শাহজাহান, ৫৮নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ও ঢাকা জেলা পরিষদের সাবেক সদস্য মো. আলমগীর হোসেন, কদমতলী থানা মহিলা শ্রমিক লীগের সভাপতি সাজেদা বেগম। আরও উপস্থিত ছিলেন গার্মেন্টস শ্রমিক লীগ নেতা ফরিদা আক্তার, মহিলা আওয়ামী লীগ নেত্রী বিউটি আক্তার, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর খান, হামিদুর রহমান রনিসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com