পিরোজপুরে বিএনপির ৩৮০ নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ১৫
প্রকাশ : ১৯ জুলাই ২০২৩, ২২:৩০
পিরোজপুরে বিএনপির ৩৮০ নেতাকর্মীর নামে মামলা,  গ্রেফতার  ১৫
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরে বিএনপির পদযাত্রায় সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে দলের আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন ও সদস্য সচীব গাজী আহিদুজ্জামান লাভলুসহ ৮০ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ওই মামলায় আরো তিনশ জনকে অজ্ঞাত করে আসামি করা হয়েছে।


মঙ্গলবার (১৮ জুলাই) রাতে পিরোজপুর সদর থানার এসআই মো. মাকসুদুর রহমান বাদী হয়ে ওই মামলাটি দায়ের করেন। এঘটনায় থানা পুলিশ এ পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করেছেন।


জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, বিএনপির আন্দোলনকে দমিয়ে রাখতে পুলিশ বাদী হয়ে বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করেছেন। বিনা কারণে পুলিশ বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করে হয়রানী করছেন।


পিরোজপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান জানান, গতকাল মঙ্গলবার (১৮ জুলাই) বিএনপিকে শান্তিপূর্ণ কর্মসূচি করতে অনুমতিসহ সহযোগীতা করা হয়েছে। কিন্তু তারা হঠাৎ সেই কর্মসূচি থেকে পুলিশের উপর হামলা হামলা করা হয়। এতে পুলিশের ৯ সদস্য আহত হন। আহতরা জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মো. সালাউদ্দিন কুমার জানান, ওই দিন সকাল সাড়ে ১১টার দিকে শহরের পিরোজপুর ফায়ার সার্ভিসের সামনের সড়কে বিএনপি ও ছাত্রদলসহ অঙ্গসংগঠনগুলো তাদের নেতাকর্মীদের নিয়ে কেন্দ্রীয় ঘোষিত শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি পালন করছিলেন। এসময় পুলিশ কর্মসূচিকে পণ্ড করতে তাদের উপর হামলা করে। এতে বিএনপির ২৫-৩০ নেতাকর্মী আহত হন।


তিনি আরো জানান, এমনভাবে হামলা মামলা আর বাধা দিয়ে পুলিশ ছাত্রদলের কর্মীদের দমাতে পারবে না।


বিবার্তা/তাওহীদুল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com