নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করতে এবার মন্ত্রণালয়ে আবেদন
প্রকাশ : ০৯ জুলাই ২০২৩, ১৮:০৭
নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করতে এবার মন্ত্রণালয়ে আবেদন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশবিরোধী নানা ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে আবেদন করেছেন একজন আইনজীবী।


৯ জুলাই, রবিবার সুপ্রিম কোর্টের আইনজীবী এবং স্বেচ্ছাসেবক লীগের উপ-দপ্তর সম্পাদক মো. জিশান মাহমুদ জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের কাছে মামলার অনুমতি চেয়ে এ আবেদন করেন।


জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিবকে দেয়া আবেদনে বলা হয়েছে, গত ৩ জানুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পারি, বাংলাদেশ গণঅধিকার পরিষদ নামে তথাকথিত রাজনৈতিক দলের সদস্য ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ওমরাহ হজ করার কথা বলে দুবাইয়ে গিয়ে আত্মস্বীকৃত ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করে বাংলাদেশের নির্বাচিত সরকার উৎখাতের দেশবিরোধী ও রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন।


আবেদনে আরো বলা হয়, পরবর্তী সময়ে ঐ সংবাদকে ভিত্তিহীন বলে নুরুল হক নুর তা বারবার উড়িয়ে দিলেও বিগত ২২ জুন ঢাকার ফিলিস্তিন দূতাবাসে রোহিঙ্গাদের জন্য ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) খাদ্য সহায়তা বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান সাংবাদিকদের অবহিত করেন, গণঅধিকার পরিষদের নেতা নুরুল হক নুর মোসাদের সঙ্গে বৈঠক করেছেন বলে আমরা জানতে পেরেছি।


তিনি আরো বলেন, মোসাদের সঙ্গে বৈঠক বাংলাদেশের নিরাপত্তার জন্য হুমকি। যারা মোসাদের সঙ্গে বৈঠক করেন, তারা নেতা হতে পারেন না।


ফিলিস্তিনি রাষ্ট্রদূতের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে দেশের গণমাধ্যমের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে তোলপাড় শুরু হয়। পরে ৮ জুলাই এক টিভি সাক্ষাৎকারে মেন্দি এন সাফাদিও নুরের সঙ্গে বৈঠকের কথা স্বীকার করেন।


সরকার উৎখাতে নুর সাফাদির সঙ্গে বৈঠক করেছেন দাবি করে মামলার আবেদনে বলা হয়, এটি রাষ্ট্রের স্বাধীনতা ও সার্বভৌমত্বের ওপর হুমকি। বিধায় নুরুল হক নুর দণ্ডবিধির ১২৩ক/১২৪ক/৫০৫ ধারার আওতায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন, যা রাষ্ট্রদ্রোহিতার অপরাধ হিসেবে গণ্য হবে। বিধায় তার বিরুদ্ধে উপরোক্ত ধারায় মামলা করতে আগ্রহী।


এর আগে, নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে মামলার আবেদন করেন মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন। শুক্রবার বিকেলে শাহবাগ থানায় তিনি এ আবেদন করেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com