তাড়াহুড়ো করে বিরোধী দলের নেতাকর্মীদের সাজা দেয়া হচ্ছে: ফখরুল
প্রকাশ : ২২ জুন ২০২৩, ১৩:৩৮
তাড়াহুড়ো করে বিরোধী দলের নেতাকর্মীদের সাজা দেয়া হচ্ছে: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আসন্ন নির্বাচনকে সামনে রেখে বিরোধীদল শূণ্য মাঠ তৈরিতে সরকার আবারও চক্রান্ত শুরু করেছে। মিথ্যা মামলাই শুধু নয়, গ্রেফতার দেখিয়ে তাড়াহুড়ো করে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে সাজা দেয়া হচ্ছে।


বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


বিএনপি মহাসচিব বলেন, ঢাকা মহানগর আমাদের রাজনৈতিক প্রাণকেন্দ্র। সেখানে যেন প্রতিপক্ষের একটি দুর্বলতা সৃষ্টি করা যায় সে কারণে গ্রেফতার, মিথ্যা মামলা, আক্রমণ, সাজা দেওয়া আবার শুরু করেছে।


তিনি বলেন, বিএনপির যারা জনপ্রিয় ও সম্ভাব্য প্রার্থী তাদেরকে সরকারের গোয়েন্দারা তুলে নিয়ে গিয়ে নির্যাতন করে নির্বাচনে টেনে নিতে বাধ্য করছে ৷ চাপ প্রয়োগ করছে সরকার।


বিএনপির মহাসচিব বলেন, ক্ষমতাসীনরা আবারও জনগণের সঙ্গে প্রতারণার জন্য মিথ্যা কথা বলে রাজনৈতিক প্রতিপক্ষকে প্রতিহত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।


ফখরুল বলেন, সারাবিশ্ব যেখানে গণতন্ত্রহীনতা এবং মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ উদ্বেগ প্রকাশ করছে সেখানে এ অনির্বাচিত সরকার মিথ্যাচার করে চলছে পাশাপাশি দমনপীড়নে অব্যাহত রেখেছে।


তিনি বলেন, চূড়ান্ত আন্দোলনকে সামনে রেখে ঢাকা মহানগরকে নেতৃত্বশূণ্য করতে একযুগ আগের মামলায় সাজা দেয়া হচ্ছে। শুধু রাজধানীতে নয়, সারাদেশে গ্রেফতার করেই সাজা দেয়া হচ্ছে। মানুষ কোথায় ন্যায় বিচার পাবে? হাইকোর্ট, প্রশাসন কোথায়ও সুবিচার নেই।


মির্জা ফখরুল বলেন ,বিএনপি কখনই দেশের স্বার্থ বিকিয়ে দেয়নি, বরং সরকার তা করছে। প্রধানমন্ত্রীর বক্তব্য ভিত্তিহীন, মিথ্যা।


তিনি বলেন, সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না জেনেই বিদেশীদের কাছে সাহায্য চাচ্ছে। বিএনপি ও জনগণ তাদের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও একইঞ্চি মাটিও কাউকে নিতে দেয়া হবে না। সরকার যা বরাবরই করেছে।


প্রজাতন্ত্রের কর্মকর্তাদের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, দয়া করে জনগণের বিরুদ্ধে অবস্থান নেবেন না। জনগণের আশা আকাঙ্ক্ষা পূরণের জন্য দায়িত্ব পালন করুন। সরকারের বেআইনি আদেশ মেনে দেশ ও জাতিকে ক্ষতিগ্রস্ত করবেন না।


সেন্টমার্টিন নিয়ে প্রধানমন্ত্রীর জবাবে মির্জা ফখরুল বলেন, বিএনপিসহ বিরোধীমতের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা হয়, প্রধানমন্ত্রীর এই মিথ্যাচারের বিরুদ্ধে এ আইনে মামলা হয় কিনা?


তিনি বলেন, বিএনপি সার্বভৌমত্বে বিশ্বাস করে। বরং তারাই বলেছেন, আমরা সবই দিয়েছি। প্রধানমন্ত্রীর বক্তব্য রাজনৈতিক কৌশল।


সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম বক্তব্য রাখেন। এসময় বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আব্দুস সাত্তার, লিটন মাহমুদ, আনম সাইফুল ইসলামসহ নগর বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।


বিবার্তা /এমই/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com