বগুড়ায় ‘তারুণ্যের সমাবেশ’ বানচাল করতেই গায়েবি মামলা ও ধরপাকড়: যুবদল সভাপতি
প্রকাশ : ১৮ জুন ২০২৩, ২০:৩১
বগুড়ায় ‘তারুণ্যের সমাবেশ’ বানচাল করতেই গায়েবি মামলা ও ধরপাকড়: যুবদল সভাপতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘তারুণ্যের সমাবেশ’ বানচাল করতে পুলিশ গায়েবি মামলা, ধরপাকড়সহ নানা তৎপরতা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।


১৮ জুন, রবিবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি।


যুবদল সভাপতি বলেন, অতীতের মতোই তারুণ্যের সমাবেশ বানচাল করতে প্রশাসন নানা তৎপরতা চালাচ্ছে। সমাবেশে নেতা-কর্মীরা যাতে অংশগ্রহণ করতে না পারেন, এ জন্য ধুনট উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের বহু নেতা-কর্মীর বিরুদ্ধে গায়েবি মামলা দেওয়া হয়েছে। উপজেলা বিএনপির আহ্বায়ক ছাড়াও যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের শীর্ষ নেতাদের আসামি করা হয়েছে। সমাবেশে বাধা ও আতঙ্ক সৃষ্টি করতে শনিবার রাত থেকে পুলিশ নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ধরপাকড় করছে, হয়রানি করছে। এটি পুলিশের কাজ নয়। সভা-সমাবেশ করা গণতান্ত্রিক অধিকার। এটা সবার জন্য সমান থাকা উচিত।


আগামীকাল সোমবার বগুড়া শহরের সেন্ট্রাল হাইস্কুল মাঠে এই তারুণ্যের সমাবেশ হবে। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বগুড়ার আশপাশের ১৬টি জেলার যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতা-কর্মীরা এতে অংশ নেবেন বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।


সংবাদ সম্মেলনে যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেন, দেশে ক্রান্তিকাল চলছে। চার কোটির বেশি নতুন ভোটার ১৫ বছর ভোট দিতে পারেননি। ভোটের অধিকার, বাক্‌স্বাধীনতা ও গণতন্ত্র হরণ করা হয়েছে। এভাবে দেশ চলতে পারে না। স্বৈরাচারী কায়দায় ফ্যাসিবাদী চরিত্রে এই সরকার অবৈধভাবে ক্ষমতায় এসে মানুষের মৌলিক অধিকার হরণ করছে। বিচারের নামে প্রহসন চলছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দলীয়করণ করে বিরোধী দলের ওপর খুন-গুম, নির্যাতন-নিপীড়ন করা হচ্ছে।


সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসান, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম, সাধারণ সম্পাদক সাঈফ মাহমুদ জুয়েল, বগুড়া জেলা বিএনপির সভাপতি ও বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com