জাতীয় বীর, জাসদের প্রতিষ্ঠাতা
সিরাজুল আলম খানের মৃত্যুতে জাসদের শোক
প্রকাশ : ০৯ জুন ২০২৩, ২২:৪৪
সিরাজুল আলম খানের মৃত্যুতে জাসদের শোক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক শোক বার্তায় জাতীয় বীর, জাসদের প্রতিষ্ঠাতা সিরাজুল আলম খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবার-স্বজন এবং গুণগ্রাহীদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।


তারা সিরাজুল আলম খানের প্রতি দলের পক্ষ থেকে সর্বোচ্চ শ্রদ্ধা জানিয়ে বলেন, ৬০ দশকে বাঙালি জাতীয়তাবাদী সংগ্রাম-স্বাধীকার সংগ্রাম, ৬৯ এর ঐতিহাসিক গণঅভ্যূত্থান-স্বাধীনতা সংগ্রাম এবং মহান মুক্তিযুদ্ধের মাঠে অগ্রণী ও অন্যতম প্রধান চিন্তক ও সংগঠক হিসাবে সিরাজুল আলম খানের ঐতিহাসিক ও কিংবদন্তীতুল্য ভূমিকা ও অবদানের জন্য তিনি বাংলাদেশের ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবেন। রাজনৈতিক মতপার্থক্যের কারণে জাতির জন্য তার এই ঐতিহাসিক ভূমিকা ও অবদান কখনই ম্লান হবে না।


ঢাকা মেডিকেল কলেজে জাসদের নেতৃবৃন্দ
সিরাজুল আলম খানের মৃত্যুর সংবাদ শুনেই জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি, স্থায়ী কমিটির সদস্য সাবেক এমপি মোশাররফ হোসেন, সহ-সভাপতি ফজলুর রহমান বাবুল, শহীদুল ইসলাম, শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, রোকনুজ্জামান রোকন সহ জাসদ ও সহযোগী সংগঠনের অনেক নেতা-কর্মীরা ঢাকা মেডিকেল কলেজে ছুটে যান এবং সিরাজুল আলম খানের মরদেহের পাশে নিরবে কিছু সময় কাটান এবং পরিবারের শোকার্ত সদস্যবৃন্দ এবং গুণগ্রাহীদের সমবেদনা জানান।


জাসদের কর্মসূচি
জাতীয় বীর ও জাসদের প্রতিষ্ঠাতা সিরাজুল আলম খানের প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আগামীকাল ১০ জুন শোক পালন করবে। আগামীকাল ভোর ৬টায় জাসদের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হবে।


জানাজা ও দাফন
আগামীকাল ১০ জুন, শনিবার সকাল ৮-৩০টায় সিরাজুল আলম খানের মরদেহ বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ চত্ত্বরে নিয়া আসা হবে এবং সকাল ১০টায় সেখানেই তার জানাজার নামাজ অনষ্ঠিত হবে। এরপর তার মরদেহ নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার আলীপুর গ্রামে পৈত্রিক বাড়িতে নিয়ে যাওয়া হবে এবং সেখানে পারিবারিক কবরস্থানে তার মা'য়ের কবরেই তাকে সমাহিত করা হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com