নির্বাচন কমিশনের আচরণবিধি মেনে চলব : আজমত উল্লা
প্রকাশ : ০৭ মে ২০২৩, ১৬:৫৫
নির্বাচন কমিশনের আচরণবিধি মেনে চলব : আজমত উল্লা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গাজীপুর সিটি কর্পোরেশনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান নির্বাচন কমিশনের আচরণবিধি মেনে চলবেন বলে জানিয়েছেন।


রবিবার (৭ মে) বিকেলে নির্বাচন কমিশনের তলবে নির্বাচন ভবনে শুনানিতে অংশ নিয়ে তিনি এ প্রতিশ্রুতি দেন।


এসময় উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, অন্য নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা।


আচরণবিধি ভঙ্গ করায় আজমত উল্লা খানের প্রার্থিতা কেন বাতিল করা হবে না, সে বিষয়ে ব্যাখ্যা দিতে গত ৩০ এপ্রিল তাকে তলব করেছিল কমিশন।


শুনানি শেষে সাংবাদিকদের আজমত উল্লা খান বলেন, আমাকে দুটো চিঠি দেওয়া হয়েছিল। এতে যে ধারাগুলো উল্লেখ করা হয়েছিল, আমি আমার অবস্থান পরিষ্কার করেছি। একজন প্রার্থী হিসেবে শুধু নয়, দেশের নাগরিক হিসেবে একটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হওয়ার জন্য আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে। নির্বাচনি আচরণবিধি যেটা রয়েছে, এটা আমার কমিটমেন্ট, যে এই আচরণবিধি সম্পূর্ণ মেনে চলব। আমার বক্তব্য ওনারা নিয়েছেন। তারপর যে সিদ্ধান্ত আসবে তা মাথা পেতে নেব। আমি আমার অবস্থান তুলে ধরেছি। রেজাল্ট আসুক, তারপর আপনারা জানবেন।


মন্ত্রীরা আপনারা পক্ষে ভোট চাইছেন– বিষয়টি জানতে চাইলে আজমত উল্লাহ খান বলেন, আমি আমার অবস্থানটা তুলে ধরেছি। যে সভা ওনারা করেছেন সেটা হয়ত অজ্ঞতার কারণে হতে পারে। যাই হোক আমার অবস্থান সম্পূর্ণভাবে তুলে ধরতে সক্ষম হয়েছি। এখন সিদ্ধান্ত নির্বাচন কমিশন নেবে।


তিনি বলেন, ভুলে হয়েছে কি না, যে ধারাগুলোর কথা আপনারা বলছেন, ৭, ১১, ৫ ধারার যে কথাটা, যেহেতু মন্ত্রী সাহেব সভায় গেছেন সেটা ওনাকে যদি ডাকা হয়, ওনার ব্যাখ্যা ওনি দেবেন। কিন্তু আমার জ্ঞাতসারে আমি নির্বাচন বিধিমালার কোনো লঙ্ঘন করিনি। আমি স্পষ্টভাবে কমিশনকে বলেছি এবং ভবিষ্যতেও যে আচরণবিধি ভঙ্গ হবে না, সে প্রতিশ্রুতি আমি দিয়েছি। এই প্রতিশ্রুতি শুধু আজ না, এটা আছে এবং থাকবে।


মিছিলসহ মনোনয়নপত্র জমা দিয়েছেন– এ বিষয়ে জানতে চাইলে আজমত উল্লা খান বলেন, দিস ইজ নট কারেক্ট। মিছিল নিয়ে এটা ঠিক নয়। আপনার কি দেখাতে পারবেন কোনো মিছিল নিয়ে গিয়েছি। এনি স্লোগান ওয়াজ রেইজড? আপনাদের বুঝতে হবে আমি পাঁচ জন নিয়ে গিয়েছি। আপনারাই সেখানে ছিলেন কমপক্ষে দেড়শ। সেই দিন শুধু আমার মনোনয়নপত্রই জমা ছিল না, সেদিন কিন্তু কাউন্সিলরদের মনোনয়নপত্র জমা ছিল। যে গেটটা ছিল, সেই গেটে আমি পাঁচ জন নিয়ে ঢুকেছি।


তিনি আরো বলেন, আমি আইন ভঙ্গ করি নাই। আমি আবারও বলছি, জ্ঞাতসারে আইন, নিয়ম, নীতি আমি লঙ্ঘন করিনি।


বিবার্তা/সানজিদা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com