নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে ঐক্যমত বিএনপি-গণফোরাম-পিপলস পার্টির
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৩, ১৪:৪০
নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে ঐক্যমত বিএনপি-গণফোরাম-পিপলস পার্টির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের পদত্যাগের পরে একটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের বিষয়ে ঐক্যমতে পৌঁছেছে বিএনপি ও গণফোরাম এবং পিপলস পার্টি।


২৯ এপ্রিল, শনিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয় এক বৈঠক শেষে এ কথা জানান দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।


বিএনপি লিয়াঁজো কমিটি ও গণফোরাম এবং পিপলস পার্টির এ বৈঠক অনুষ্ঠিত হয়।


আমির খসরু বলেন, ঈদের পর আন্দোলনকে বেগবান করার জন্য, সামনের দিকে নিয়ে যাওয়ার জন্য আমরা যে যুগপৎ আন্দোলনের সূচনা শুরু করেছি । এটাকে কিভাবে আরো এগিয়ে নিয়ে যাওয়া যায়, সেবিষয়ে আলোচনা করেছি।


তিনি বলেছেন, আন্দোলনের সফলতার জন্য দেশ-বিদেশের সকল মানুষ তাকিয়ে আছে। সে আন্দোলনকে সফলতা করতে সামনের দিনে কি কি কর্মসূচি দেওয়া প্রয়োজন । সে বিষয়ে আলোচনা করেছি। আমাদের বিজয় না আসা পর্যন্ত এ ধারা অব্যাহত থাকবে।


তিনি বলেন, জনগণের যে আন্দোলন শুরু হয়েছে- সেই আন্দোলনকে কিভাবে সফলতার দিকে নিয়ে যাওয়া যায়। কি কি অবলম্বন করা যায় । সে বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি। অবৈধ ও জবরদখলকারী সরকারের পদত্যাগের দাবি দেশ-বিদেশে সকলের কাছে গৃহীত হয়েছে।


‘সরকারের পদত্যাগের পরে একটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের বিষয়ে আমরা সকলেই ঐক্যমত হয়েছি। নির্বাচনের নির্দলীয় নিরপেক্ষ সরকারের প্রয়োজন তাতে আমরা সবাই ঐক্যমত পোষণ করেছি।’


বৈঠকে বিএনপির পক্ষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান ও লিয়াঁজো কমিটি সদস্য বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন।


গণফোরামের পক্ষে দলের সভাপতি মোস্তফা মহসিন মন্টু, সিনিয়র নির্বাহী সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আবু সাঈদ, সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি মহিউদ্দিন আব্দুল কাদের, জগলুল হায়দার আফ্রিক এবং পিপলস পার্টি চেয়ারম্যান মো. বাবুল চাখারী, কো-চেয়ারম্যান রফিকুল ইসলাম রনো, মহাসচিব মো. আব্দুল কাদের উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com