ইউকে কনজারভেটিভ পার্টির কাউন্সিলর প্রার্থী বাংলাদেশি বংশোদ্ভূত অ্যাড. শাখাওয়াত হোসেন
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৩, ১৭:৪৪
ইউকে কনজারভেটিভ পার্টির কাউন্সিলর প্রার্থী বাংলাদেশি বংশোদ্ভূত অ্যাড. শাখাওয়াত হোসেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাজ্যের কনজারভেটিভ পার্টির কাউন্সিলর প্রার্থী হয়েছেন চাঁদপুর কচুয়া উপজেলার কৃতি সন্তান অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন টিটো। যুক্তরাজ্যের স্থানীয় কাউন্সিল নির্বাচনে হাটফোর্ডশায়ার কাউন্টির ইস্টহাট কাউন্সিলের হাটফোর্ড সীল ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হয়েছেন তিনি। গত ফেব্রুয়ারিতে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি তাকে ডিস্ট্রিক্ট ও টাউন কাউন্সিলের কাউন্সিলর পদে মনোনয়ন দেয় এবং গত মার্চে স্থানীয় কাউন্সিলে রিটার্নিং অফিসার বরাবর মনোনয়নপত্র দাখিল করলে ৫ই মে যাচাই বাছাই শেষে বৈধ ঘোষণা করেন।


এবারের নির্বাচনে হাটফোর্ডশায়ার হাটফোর্ড টাউন ও ইস্টহাট ডিস্ট্রিক্ট কাউন্সিলে কনজারভেটিভ পার্টি থেকে তিনিই একমাত্র বাংলাদেশি কাউন্সিলর প্রার্থী। আগামী ৪ঠা মে অনুষ্ঠিত হবে ব্রিটেনের এই স্থানীয় কাউন্সিল নির্বাচন।


চাঁদপুরের কচুয়া উপজেলার কাদলা গ্রামে জন্মগ্রহণকারী অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন টিটো ইমিগ্রেশন আইনজীবী হিসেবে কাজ করার পাশাপাশি রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। ২০১০ সালে তিনি লন্ডনে পাড়ি দেন।


অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন টিটো বলেন আশা প্রকাশ করেন যে, তিনি মূলধারার রাজনীতিতেও সফল হবেন।


বঙ্গবন্ধুর দৌহিত্র শেখ রেহেনার কন্যা, বর্তমান ব্রিটিশ পার্লামেন্টের সদস্য টিউলিপ সিদ্দিক এক সময় প্রথম কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। বর্তমানে ব্রিটিশ পার্লামেন্টে লেবার থেকে রোশনারা আলী, আফসানা বেগম, টিউলিপ সিদ্দিক, রুপা হক, স্কটল্যান্ডে ফয়সল চৌধুরী নেতৃত্ব দিচ্ছেন।


অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন টিটো জানান, তিনি বাংলাদেশি তথা স্থানীয় কমিউনিটির সবার সেবায় কাজ করতে চান। বিশেষ করে, সমাজের তরুণ ও যুব সমাজের সম্ভাবনা কাজে লাগাতে চান। বাংলাদেশি প্রবাসীদের যুক্তরাজ্যে বিভিন্ন মূলধারার রাজনীতিতে অংশগ্রহণের অনুরোধ জানিয়ে তিনি বলেন, আগামী ৪ঠা মে স্থানীয় নির্বাচনে তিনি নির্বাচিত হলে তা হবে লন্ডনে বাংলাদেশি কমিউনিটির জন্য একটি গৌরবের বিষয়। তিনি সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন।


বিবার্তা/ নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com