যতদিন আওয়ামী লীগ থাকবে ততদিন বৈশাখ উদযাপন করা হবে : কাদের
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২৩, ০৮:৩১
যতদিন আওয়ামী লীগ থাকবে ততদিন বৈশাখ উদযাপন করা হবে : কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ানী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পহেলা বৈশাখ আত্মপরিচয় প্রকাশ করার দিন, অসাম্প্রদায়িক চেতনার প্রকাশের দিন। যতদিন আওয়ামী লীগ থাকবে দেশে ততদিন বৈশাখ উদযাপন করা হবে।


শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ৭টায় বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন উপলক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, পহেলা বৈশাখসহ বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের সঙ্গে আওয়ামী লীগ আগেও ছিল, এখনো আছে। কে পালন করলো, না করলো তাতে আমাদের কোন আগ্রহ নেই, আমরা পালন করবো।


উৎসব মুখর পরিবেশে বাঙালি পহেলা বৈশাখ উদযাপন করছে উল্লেখ করে তিনি বলেন, বাঙালির চেতনার ইতিহাস ঐতিহ্যের ঠিকানা পহেলা বৈশাখ।


কাদের বলেন, বিশ্ব অর্থনৈতিক সংকটকে মোকাবেলা সহ সকল সংকটকে মোকাবিলায় চ্যালেঞ্জিং সিদ্ধান্ত নিয়ে শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন।


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িক চেতনার ঢালপালা গজিয়েছে। তাদেরকে শেখ হাসিনার নেতৃত্বে উৎখাত করা হবে। যারা বৈশাখ উদযাপন করা ইতিহাস মানে না, সাম্প্রদায়িক আদর্শকে পছন্দ করে দ্বিজাতি-তত্ত্বকে পছন্দ করে তাদের প্রতিহত করা হবে।


রাজধানীর বাহাদুর শাহ পার্ক থেকে শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন এলাকা ঘুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।


বিবার্তা/সোহেল/ মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com