বাংলা নববর্ষ বাঙালির অসাম্প্রদায়িক চেতনার সাংস্কৃতিক জাগরণ: আমু
প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৩, ১৭:০২
বাংলা নববর্ষ বাঙালির অসাম্প্রদায়িক চেতনার সাংস্কৃতিক জাগরণ: আমু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, বাংলা নববর্ষ উদযাপন বাঙালির চিরায়ত অসাম্প্রদায়িক চেতনার সাংস্কৃতিক জাগরণ।


বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ১৪৩০ সাল বরণ উপলক্ষে ১৪ দলের পক্ষ থেকে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে তিনি এসব কথা বলেন।


এক শুভেচ্ছা বার্তায় আমির হোসেন আমু বলেন, চির নতুনের আহবানের মধ্য দিয়ে জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে বাংলা নববর্ষকে বরণ করে নেয় বাঙালি জাতি। বাংলা বর্ষবরণ বাঙালি জাতির সর্ববৃহৎ সার্বজনীন সাংস্কৃতিক উৎসব। বাঙালির চিরায়ত অসাম্প্রদায়িক সাংস্কৃতিক চেতনায় উদ্ভাসিত হওয়ার দিন। কোন অপশক্তি বাঙালির হাজারো বছরের এই ঐতিহ্যকে যেনো ম্লান করতে না পারে সে লক্ষ্যে বাংলা, বাঙালি সংস্কৃতি ও বাংলাদেশের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র মোকাবেলায় দেশবাসীকে সজাগ থাকার আহবান জানান তিনি।


আমির হোসেন আমু বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ অর্জন করে বাঙালি জাতি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় বাংলা ভাষার মর্যাদা বৃদ্ধি, বাঙালি সংস্কৃতি রক্ষা,ও তাঁর স্বপ্নের বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করতে কাজ করছে গণমানুষের দল আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার।


বিবার্তা/সোহেল/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com