মিথ্যা অজুহাত দিয়ে সারের মূল্যবৃদ্ধি করেছে সরকার: প্রিন্স
প্রকাশ : ১২ এপ্রিল ২০২৩, ১৯:৩২
মিথ্যা অজুহাত দিয়ে সারের মূল্যবৃদ্ধি করেছে সরকার: প্রিন্স
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মিথ্যা অজুহাত দিয়ে সরকার সারের মূল্যবৃদ্ধি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।


বুধবার (১২ এপ্রিল) ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ধারা বাজারে মানববন্ধন ও প্রচারপত্র বিতরণ কর্মসূচিতে এ মন্তব্য করেন তিনি।


'বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ,সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং ১০ দফা বাস্তবায়নের দাবিতে দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে বিএনপির আন্দোলনের কর্মসূচি চলছে। হালুয়াঘাট উপজেলার ধারা বাজার বাসস্ট্যান্ডে অনুষ্ঠিত মানববন্ধনে অংশগ্রহণকারীরা দাবির স্বপক্ষে প্ল্যাকার্ড ,ফেস্টুন প্রদর্শন এবং লিফলেট বিতরণ করেন তিনি।


তিনি বলেন, বিশ্ববাজারে বিভিন্ন সারের দাম যখন ২৫ থেকে ৬২ শতাংশ কমেছে, সরকার তখন বিশ্ব বাজারে ঊর্ধ্বগতির মিথ্যা তথ্য দিয়ে নিজেদের দুর্নীতি, লুটপাট এবং ব্যর্থতা আড়াল করতে আবারও সারের মূল্যবৃদ্ধি করে কৃষকের সাথে প্রতারণা করেছে। বার বার সার, বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি করে সরকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যর লাগামহীন পাগলা ঘোড়া ছেড়ে দিয়েছে। এতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে।


এমরান সালেহ প্রিন্স বলেন, সরকারের গণতন্ত্র, মানবাধিকার হরণ এবং আবারও ভোট চুরির নির্বাচনের বিরুদ্ধে দেশে গণআন্দোলন চলছে। সরকারের এসব হীন প্রচেষ্টার বিরুদ্ধে বিশ্ব বিবেকও সোচ্চার। সরকার গুলি, হত্যা ও গুম করে দেশের আন্দোলন যেমন দমন করতে চায়।


'তেমনি বন্ধু রাষ্ট্র ও সংস্থা, যারা বাংলাদেশে গণতন্ত্র ও নির্বাচিত সরকার দেখতে চায়, তাদের বিরুদ্ধে বিষোদগার করছে। বামন হয়ে চাঁদের দিকে হাত বাড়ালে ,বামনেরই ক্ষতি হয়, চাঁদের নয়। আওয়ামী সরকার একগুঁয়েমি করে দলীয় ও ব্যক্তি স্বার্থে দেশকে বিশ্বের অন্যান্য গণতান্ত্রিক রাষ্ট্রের মুখোমুখি দাড় করিয়ে বাংলাদেশকে অন্ধকারের দিকে ধাবিত করছে।'


তিনি বলেন, সরকার গণদাবি মেনে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না দিলে উদ্ভূত পরিস্থিতির জন্য আওয়ামী লীগকেই দায়ী থাকতে হবে।


প্রিন্স বলেন, আন্দোলন শহর-গ্রামে ছড়িয়ে পড়েছে। জনসাধারণের অংশগ্রহণ এবং সম্পৃক্ততাও বেড়েছে। জনগণের আন্দোলনের বিজয় সুনিশ্চিত।


মানববন্ধনে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আসলাম মিয়া বাবুল, আবু হাসনাত বদরুল কবির, বীর মুক্তিযুদ্ধা কাজিম উদ্দিন, উপজেলা বিএনপি নেতা মিজানুর রহমান মিজান, আনোয়ার হোসেন সেলিম, এমদাদ হোসেন, দিদার মন্ডল, উপজেলা কৃষক দলের সভাপতি আনোয়ার হোসেন, পৌর ছাত্র দলের সদস্য সচিব তাজবীর হোসেন অন্তর, জেলা মহিলাদল নেত্রী মাজেদা বেগম, জেলা জাসাস সহ সভাপতি রাব্বি কায়সার আরাফাত,
ইউনিয়ন বিএনপি নেতা মোতালেব হোসেন, নুরুল ইসলাম, হারুন অর রশীদ, আকিকুল ইসলাম, ফজলুর রহমান, যুবদল নেতা মোতালেব হোসেন, ছাত্রদল নেতা আবু রায়হান, এম আর আল আমিন, সারোয়ার হোসেন রুবেল প্রমুখ উপস্থিত ছিলেন।


মানববন্ধন শেষে লিফলেট বিতরণ করা হয়। পরে সৈয়দ এমরান সালেহ প্রিন্স ধারা ইউনিয়নে ইফতার মাহফিলের আয়োজন করেন।


বিবার্তা/কিরণ/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com