রুখে দাঁড়ানোর আহবান ফখরুলের
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৩, ১৯:১৬
রুখে দাঁড়ানোর আহবান ফখরুলের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এই সরকারের বিরুদ্ধে এবার রুখে দাঁড়ানোর জন্য নেতা কর্মীদের প্রতি আহবান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


৫ এপ্রিল ,বুধবার রাজধানীর মালিবাগ স্কাই সিটিতে ১২ দলীয় জোট আয়োজিত এক ইফতার ও দোয়া মাহফিলে এ আহবান জানান তিনি।


তিনি বলেন, সরকার এমনভাবে কথা বলে যেনো এদেশের চেয়ে বেশি গণতন্ত্র আর কোথাও নেই। গণতন্ত্র পুনরুদ্ধারের কথা বলে আর লাভ নেই। এবার রুখে দাঁড়াতে হবে। কারণ এই সরকার জাতির বড় ক্ষতি করছে। গণতন্ত্র ধ্বংস করেছে। ভোটাধিকার হরণ করেছে। বিচার বিভাগকে দলীয়করণ করেছে। এদের কাছে কেউ নিরাপদ নয়।


বর্তমান সরকার দায়িত্বজ্ঞানহীন সরকার মন্তব্য করে মির্জা বলেন, এই সরকার কোথাও ঠিকমত দায়িত্ব পালন করতে পারছে না। একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। গতকাল বঙ্গবাজার অগ্নিকাণ্ডে হাজার কোটি টাকা কাপড় পুড়ে গেছে। কিছুদিন আগেও সিদ্দিক বাজারে অগ্নিকাণ্ডে ২২ জন নিহত হলেন।


'এরপর মানুষকে কিভাবে এসব দুর্ঘটনা থেকে রক্ষা করা যায়, তার কোনো পরিকল্পনা এই সরকারের নেই। আর সড়কপথও যেনো মৃত্যুকূপ। প্রতিদিনই সড়ক দুর্ঘটনায় অসংখ্য লোক মারা যাচ্ছে।'


এই সরকার সংবিধান লঙ্ঘন করে একের পর এক বেআইনি কাজ করে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, গতকাল কুমিল্লায় বিএনপির ইফতার মাহফিলের সময় ইফতার করার সময় পুলিশ হামলা চালায়। গ্রেফতার করা হয় ২৫ জন নেতাকর্মীকে। আজ সকালে নরসিংদী জেলা কমিটির সভায়ও পুলিশ হামলা চালায়। আর নাটোর ও খুলনাসহ সারাদেশে বিএনপির সভা ও ইফতার মাহফিলে হামলা চালানো হচ্ছে।


জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে ইফতার পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com