সুপ্রিম কোর্ট আইনজীবি সমিতির নির্বাচন বাতিলের দাবি ফখরুলের
প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ১৪:৪৯
সুপ্রিম কোর্ট আইনজীবি সমিতির নির্বাচন বাতিলের দাবি ফখরুলের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সুপ্রিম কোর্টের আইনজীবি সমিতির ‘একতরফা’ নির্বাচন বাতিল করে আবার নতুন করে সুষ্ঠু ভোটের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


১৭ মার্চ, শুক্রবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।
তিনি বলেন, রাজনৈতিকভাবে আওয়ামী লীগ আজ এমন একটি দেউলিয়া দলে পরিণত হয়েছে আইনজীবী সমিতির নির্বাচনে পুলিশ ও বহিরাগতদের ব্যবহার করে নিজেদের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করতে হয়-এটা বড় লজ্জ্বার বিষয়। এই সূত্রে আমি প্রত্যাশা করি প্রধান বিচারপতি রাষ্ট্রের সর্বোচ্চ বিচারালয় সুপ্রিম কোর্টের পবিত্রতা রক্ষার জন্য এগিয়ে আসবে এবং প্রতিষ্ঠানটির পবিত্রতা রক্ষা করবার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।


মির্জা ফখরুল বলেন, আইনগতভাবে কোনো নির্বাচন না হলেও নির্বাচনের নাটক সাজিয়ে একতরফাভাবে ক্ষমতাসী দলের প্রার্থীদের অবৈধভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। আমি অবিলম্বে সুপ্রিম কোর্টে যে তথাকথিত নির্বাচন সমস্ত বাতিল করে দিয়ে, আবার নতুন করে সুষ্ঠু ভাবে নির্বাচন অনুষ্ঠানের দাবি জানাচ্ছি।


ফের আওয়ামী লীগের মুখোশ উন্মোচিত হয়েছে মন্তব্য করে তিনি বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে ভোট ডাকাতিতে সিদ্ধহস্ত আওয়ামী লীগের মুখোশ আরেকবার উন্মোচিত হলো। দেশের নির্বাচনী ব্যবস্থার কফিনের শেষ প্যারেগটি ঠেকানো হয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে। আমি আবার পূর্নব্যক্ত করতে চাই যে, এখন রাষ্ট্রের বিভিন্ন বিভাগে যারা দায়িত্বরত রয়েছেন, কর্মরত রয়েছে তাদের পবিত্র দায়িত্ব এই রাষ্ট্রকে রক্ষা করা এবং রাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠানে যারা নেতৃত্ব দিচ্ছেন সেই প্রতিষ্ঠানগুলোর যে পবিত্রতা সেই পবিত্রতা রক্ষা করা তাদের দায়িত্ব।


'আমরা কল্পনাও করতে পারি না যে, সুপ্রিম কোর্টে পুলিশ ঢুকে আইনজীবীদের আক্রমন করবে, প্রহার করবে, তাদের আহত করবে। এটা ছোট কথা নয়, এটা হালকা করে দেখার বিষয় নয়।'


সংবাদ সম্মেলনে বিএনপির সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু ও বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।


বিবার্তা/ কিরণ/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com