বিস্ফোরণের ঘটনায় নিহত-আহতদের ক্ষতিপূরণ দেওয়ার দাবি জাফরুল্লাহ'র
প্রকাশ : ০৮ মার্চ ২০২৩, ১৮:১৭
বিস্ফোরণের ঘটনায় নিহত-আহতদের ক্ষতিপূরণ দেওয়ার দাবি জাফরুল্লাহ'র
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সিদ্দিকবাজারের বিস্ফোরণের ঘটনায় গভীর শোক প্রকাশ করে নিহত ও আহতদের পর্যাপ্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। ৮ মার্চ, বুধবার গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় এ দাবি জানান তিনি।


রাজধানী ঢাকার গুলিস্তানের পাশে সিদ্দিকবাজার এলাকায় গতকাল বিকেল ৫টায় একটি বহুতল ভবনে ভয়াবহ বিস্ফোরণে ১৯ জনের মৃত্যু ও হাসপাতালের বার্ন ইউনিটে ১০ জনের অবস্থা আশংকাজনক এবং দুই শতাধিক মানুষ আহত হওয়ার ঘটনায় গভীর শোক ও দু:খ প্রকাশ করেন জাফরুল্লাহ চৌধুরী। পাশাপাশি তিনি নিহত প্রত্যেক ব্যক্তিকে ৫০ লাখ টাকা এবং আহতদের উন্নত চিকিৎসা ও ৩০ লাখ টাকা প্রদানের জন্য সরকারের প্রতি আহবান জানান।


তিনি বলেন, গত কয়েক বছর যাবৎ ঢাকাসহ সারাদেশে ভয়াবহ বিস্ফোরণে ও অগ্নিকাণ্ডে শত শত মানুষ মৃত্যুবরণ করেছেন এবং ব্যপক জান-মালের ক্ষয়ক্ষতি হয়েছে। এসব ঘটনায় সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনলে দুর্ঘটনা এড়ানো যেত। আর মানুষের জীবনের মূল্য যেন স্বাভাবিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। দেখবার কেউ নাই।


জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশে গণতান্ত্রিক ও আইনের শাসন থাকলে এর জবাবদিহিতা থাকতো। সরকারের দুর্নীতি আর স্বজন প্রীতির কারণে দুর্ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। যার কারণে বাড়প-ঘর, বহুতল ভবন, শিল্প কারখানা, নৌ-পথে ভয়াবহ দুর্ঘটনা একের পর এক বেড়ে চলছে। 'ঢাকা শহরের ৭০ শতাংশ ভবন রাজউকের দুর্নীতির কারণে ঝুঁকিপূর্ণ। এসব ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত করে পর্যায়ক্রমে দ্রত প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে আগামীতে আরো ভয়াবহ দুর্ঘটনার সম্মুখীন হতে হবে।'


তিনি বলেন, সরকারের ব্যর্থতা বিরোধী দলের উপর চাপানো একটি ব্যাধিতে পরিণত হয়েছে। সরকার এ ব্যাধি হতে বেরিয়ে এসে আসল ঘটনার সমস্যা সমাধানে এগিয়ে না আসলে এর ভয়াবহ পরিণতি সরকাকে বহন করতে হবে। আর নিহত প্রত্যেক ব্যক্তিকে ৫০ লাখ টাকা এবং আহতদের উন্নত চিকিৎসা ও ৩০ লাখ টাকা প্রদানের জন্য সরকারের প্রতি আবারও আহবান জানাচ্ছি। বিস্ফোরণে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারবর্গ ও আত্মীয়-স্বজনদের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জানান ডা. জাফরুল্লাহ।


বিবার্তা/কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com