গুলিস্তানে ভবনে বিস্ফোরণের ঘটনায় ফখরুলের শোক
প্রকাশ : ০৭ মার্চ ২০২৩, ২৩:২৬
গুলিস্তানে ভবনে বিস্ফোরণের ঘটনায় ফখরুলের শোক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গুলিস্তানে ভবনে বিস্ফোরণে বহু হতাহতের ঘটনায় গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


মঙ্গলবার (৭ মার্চ) রাতে এক শোকবার্তায় এ শোক ও দু:খ প্রকাশ করেন তিনি।


তিনি বলেন, সারাদেশে একের পর এক বিষ্ফোরণের ঘটনা রহস্যজনক। আজ বিকেলে গুলিস্থানে বিআরটিসির বাস কাউন্টারের পাশে সাততলা ভবনে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আরও অন্তত ১০০ জন আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


'এর আগে গত রবিবার ঢাকার সায়েন্সল্যাব এলাকায় একটি ভবনে বিস্ফোরণে তিনজন নিহত হয়। তার আগে গত শনিবার চট্টগ্রামের সীতাকুন্ডে সীমা অক্সিজেন লিমিটেডে বিস্ফোরণ ও আগুন লেগে এ পর্যন্ত সাত জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। গত কয়েকদিনে অগ্নিকান্ডের ঘটনায় ২৬ জনের অধিক লোক মৃত্যবরণ করেছে। এসব বিষ্ফোরণের ঘটনা ও বহু হতাহতের ঘটনায় দেশবাসীর মতো আমিও গভীরভাবে শোকাহত।'


মির্জা ফখরুল বলেন, যখনই সরকার বিরোধী আন্দোলন একটি যৌক্তিক পরিণতির দিকে দাবিত হয় ঠিক সেই মূর্হুতেই সরকারি মহল পরিকল্পিতভাবে জনদৃষ্টিকে অন্যদিকে প্রভাবিত করার লক্ষ্যে এরূপ ঘটনা একের পর এক ঘটিয়ে আসছে বলে জনগণ বিশ্বাস করে।


তিনি বলেন,রইতোপূর্বে এরূপ যেসকল ঘটনা ঘটেছে তার সুনির্দিষ্ট প্রতিকার হয়নি। কারণ সরকারি মহলই এরূপ ঘটনা সৃষ্টির সাথে জড়িত, যা পত্র-পত্রিকায় ইতোমধ্যে প্রকাশিত হয়েছে। এসকল ঘটনার সুষ্ঠু তদন্ত ও সমাধান করতে ব্যর্থতার দায়ে সরকারের পদত্যাগ করে গণতান্ত্রিক সরকারের নিকট ক্ষমতা অর্পণ করা উচিৎ।


ফখরুল বলেন, এ সরকারের আমলে মানুষের জীবনের কোন মূল্য নেই। তাই একের পর এক ঘটনা ঘটলেও সরকার ভয়াবহ প্রাণহানীর ঘটনা ঠেকাতে পারছে না। আমি সকল অগ্নিকান্ড এবং বিষ্ফোরণ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি করছি। একই সাথে ক্ষতিগ্রস্থ পরিবারকে ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার দাবি জানাচ্ছি। ”


বিএনপি মহাসচিব নিহতদের আত্মার মাখফিরাত কামনা এবং আহতদের আশু সুস্থতা কামনা করে অগ্নিকান্ডে হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।


বিবার্তা/কিরণ/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com