দেশকে পাকিস্তানি ভাবধারায় নিতে চায় বিএনপি : তথ্যমন্ত্রী
প্রকাশ : ০৭ মার্চ ২০২৩, ১০:১৬
দেশকে পাকিস্তানি ভাবধারায় নিতে চায় বিএনপি : তথ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বাধীনতার ৫১ বছর পরও স্বাধীনতাবিরোধী অপশক্তি বাংলাদেশে রাজনীতি করে। তাদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি। যারা দেশকে পাকিস্তানি ভাবধারা নিয়ে যেতে চায়, যারা দেশকে পেছনের দিকে নিয়ে যেতে চায়। তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার শপথ নিতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।


৭ মার্চ উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।


তথ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭১ সালের এ দিনের কালজয়ী ভাষণে একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র জাতিতে রূপান্তরিত করেছিল। বঙ্গবন্ধু ঘোষণা করেছিলেন, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম। এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। তিনি আরও বলেছিলেন, তোমাদের যা কিছু আছে তাই নিয়ে প্রস্তুত থাকো। শত্রুর মোকাবিলা করতে হবে। এই বক্তব্যের মাধ্যমে একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র জাতিতে রূপান্তরিত করে।


আওয়ামী লীগের এ নেতা বলেন, বঙ্গবন্ধুর এ ভাষণ বিশ্বের শ্রেষ্ঠ ভাষণের স্বীকৃতি পেয়েছে। প্রকৃতপক্ষে বঙ্গবন্ধু ৭ মার্চে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করে দিয়েছেন। তিনি এমনভাবে ঘোষণা করেছিলেন, পাকিস্তানিরা তাকে বিচ্ছিন্নতাবাদী হিসেবে ঘোষণা দিতে পারেননি। তার এই বক্তব্যে পর পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই ঢাকা থেকে রিপোর্ট দিয়েছিল যে, চতুর শেখ মুজিব এমনভাবে স্বাধীনতার ঘোষণা করেছে, আমাদের চেয়ে চেয়ে তাকিয়ে থাকা ছাড়া কিছু করার নেই।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com