'বিস্ফোরণ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে'
প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ১৪:৫৯
'বিস্ফোরণ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের সিতাকুন্ডে অক্সিজেন তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণে হতাহত এবং রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় একটি ভবনে বিস্ফোরণ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি। 


রবিবার (৫ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এ দাবি জানান তিনি। 


তিনি বলেন, কেন এমন মারাত্মক দুর্ঘটনা ঘটছে তা খতিয়ে দেখতে হবে। দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। একই সাথে নিহতদের পরিবারকে যৌক্তিক ক্ষতি পূরণ এবং আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাচ্ছি। 


গোলাম মোহাম্মদ কাদের বলেন, এমন ভয়াবহ দুর্ঘটনা মেনে নেয়া যায় না। দেশে ভয়াবহ দুর্ঘটনা ঘটেই চলছে। কিন্তু প্রতিকার নেই। 


তিনি বলেন, কোন দুর্ঘটনা থেকেই আমরা শিক্ষা নেই না। গেলো বছর জুনের প্রথম সপ্তাহে চট্টগ্রামের সিতাকুন্ডে ভয়াবহ কন্টেইনার বিস্ফোরণের ঘটনার সঠিক তদন্ত ও সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হলে এমন দুর্ঘটনা হয়তো এড়ানো সম্ভব হতো। 


অন্যদিকে চট্টগ্রামের সিতাকুন্ডে অক্সিজেন তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণে হতাহত এবং রাজধানীর সাইন্সল্যাব এলাকায় একটি ভবনে বিস্ফোরণ ঘটনায় একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি।


বিবার্তা/কিরণ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com