রাজধানীতে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের পদযাত্রা
প্রকাশ : ০৪ মার্চ ২০২৩, ১৩:৫৩
রাজধানীতে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের পদযাত্রা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীতে পদযাত্রা করেছে সমমনা পেশাজীবি গণতান্ত্রিক জোট। শনিবার (৪ মার্চ) ‘অবিলম্বে সংসদ ভেঙে নির্দলীয়-নিরপেক্ষ সরকার গঠন, দেশব্যাপী বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানীমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীর মুক্তি এবং ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে রাজধানীর পুরানা পল্টন মোড় থেকে শুরু হয়ে, দৈনিক বাংলা মোড় হয়ে ফকিরাপুল মোড় পর্যন্ত এক পদযাত্রা কর্মসূচি পালিত হয়।
পদযাত্রার প্রাক্কালে আয়োজিত এক সংক্ষিপ্ত সমাবেশে সমমনা পেশাজীবি গনতান্ত্রিক জোটের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান বলেন, ফ্যাসিস্ট এই সরকারের দুঃশাসনে গোটা জতির হৃদয়ে রক্তক্ষরণ। দেশের জনগণ এই জুলুমবাজ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। অবৈধ সংসদ বিলুপ্ত করে অবিলম্বে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে একটি অবাধ-সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে। গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা প্রদানের ব্যবস্থা করতে হবে এবং তিনিসহ সকল রাজবন্দীকে অবিলম্বে মুক্তি দিতে হবে।


জোটের সহকারী সমন্বয়কারী মাইনুদ্দীন মজুমদার বলেন, এই ভোট ডাকাত সরকারের লুটপাটকারী মন্ত্রী ও আমলাদের ছত্রছায়ায় এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়েই চলছে। রমযান মাস অতি সন্নিকটে তাই সকল ভোগ্যপণ্যের দাম মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে হবে।


সমাবেশে আরো বক্তব্য রাখেন সংবিধান সংরক্ষণ পরিষদের সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ-৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার রহমান সিকদার, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি শেখ আলিম উল্লাহ আলিম, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের সভাপতি ওমর ফারুক সেলিম, জিয়া নাগরিক সংসদের সাধারণ সম্পাদক আসাদুল হক অহিদুল, সংবিধান সংরক্ষণ পরিষদের সহ-সভাপতি এডভোকেট মাহফুজার রহমান ইলিয়াস, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মো. শরীফুল ইসলাম (শরীফ) সহ জোটের অন্যান্য শীর্ষ নেতৃবৃন্দ।


বিবার্তা/কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com